ফ্রান্সে পুলিশের গুলিতে তরুণ নিহত, ব্যাপক বিক্ষোভ ও সংঘর্ষ

0
35

আর্ন্তজাতিক ডেস্ক: ফ্রান্সে পুলিশের গুলিতে ২২ বছর বয়সী এক তরুণ নিহত হয়েছেন, স্থানীয় সময় মঙ্গলবার রাতে ফ্রান্সের নঁন্ত শহরে এ ঘটনা ঘটে।

নঁন্ত শহর পুলিশের প্রধান কর্মকর্তা জঁ-ক্রিস্টফ বার্ট্রান্ড বলেছেন, ওই তরুণকে থানায় নিয়ে যাওয়ার নির্দেশ পাওয়ার কারণেই তাঁর গাড়ি থামানোর চেষ্টা করে পুলিশ ,কিন্তু সে গাড়ি না থামিয়ে হঠাৎ দিক পরিবর্তন করে উল্টো দিকে চালানোর চেষ্টা করে। তা করতে গিয়েই এক পুলিশ কর্মকর্তার হাঁটুতে গাড়ির ধাক্কা লাগে,সঙ্গে সঙ্গে টিমে থাকা আরেক পুলিশ গুলি করলে প্রাণ যায় তার।

ঘটনার পরে গুলিবিদ্ধ তরুণের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই নঁতের রাস্তায় শুরু হয় ব্যাপক বিক্ষোভ ও প্রতিবাদ। বিক্ষোভকারীদের সঙ্গে দেরভালিয়ার্স, বৈই এবং মালাকফ এলাকায় পুলিশের সংঘর্ষ বেঁধে যায়। এ সময় বিক্ষোভকারীরা বেশ কয়েকটি গাড়ি এবং একটি শপিং মলে আগুন ধরিয়ে দেয়।

এ ঘটনায় পরিস্থিতি আরো ভয়াবহ হতে পারে বলে আশঙ্কা করছে স্থানীয় পুলিশ। এদিকে ইতিমধ্যে এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি উঠেছে।

ফ্রান্সের সংসদ সদস্য ভালেরি ওপেল্ট জানিয়েছেন, ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে।সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়ে তিনি টুইটারে লিখেছেন,‘‘গতরাতে নঁতে ছিল সহিংসতার শহর। সবাইকে অনুরোধ করবো, আপনারা শান্ত থাকুন। কী পরিস্থিতিতে দুঃখজনক এই ঘটনা ঘটলো তা জানার জন্য ইতিমধ্যে তদন্ত শুরু করা হয়েছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here