ফোল্ডিং ডিজাইনের পরিবর্তনীয় নোটবুক ৭ স্পিন উন্মোচন করল স্যামসাং

0
161

N7 spinউভয় মডেলেই এইচডিএমআই, ইউএসবি-সি এবং ইউএসবি-এ পোর্ট আছে (২টি ২.০ এবং একটি ৩.০)। বৃহদাকৃতির নোটবুকটিকে ইথারনেট যুক্ত করা হয়েছে। ক্ষুদ্রাকৃতির নোটবুকে ৮জিবি র‌্যাম বিদ্যমান। অন্যদিকে বৃহদাকৃতির মডেলটিতে ১২ এবং ১৬জিবি দুই ভ্যারিয়েন্টই আছে।

নোটবুক ৭ স্পিন নামে ফোল্ডিং ডিজাইনের পরিবর্তনীয় ল্যাপটপ জনসমক্ষে উন্মোচন করল স্যামসাং। নোটবুক ৭ স্পিন নোটবুকটি ১৩.৩ ইঞ্চি এবং ১৫.৬ ইঞ্চি ১০৮০ পিক্সেল রেজ্যুলেশনে এলসিডি টাচস্ক্রিন ডিসপ্লেতে পাওয়া যাবে। অপেক্ষাকৃত ক্ষুদ্রাকৃতির ডিসপ্লেযুক্ত মডেলটিতে ইনটেল কোর আই৫ প্রসেসর এবং ইন্টিগ্রেটেড গ্রাফিক্স আছে। অন্যদিকে ১৫.৬ ইঞ্চি ডিসপ্লের নোটবুকটিতে কোর আই৭ প্রসেসর এবং এনভিডিয়া ৯৪০এমএক্স জিপিইউ বিদ্যমান।

উভয় মডেলেই এইচডিএমআই, ইউএসবি-সি এবং ইউএসবি-এ পোর্ট আছে (২টি ২.০ এবং একটি ৩.০)। বৃহদাকৃতির নোটবুকটিকে ইথারনেট যুক্ত করা হয়েছে। ক্ষুদ্রাকৃতির নোটবুকে ৮জিবি র‌্যাম বিদ্যমান। অন্যদিকে বৃহদাকৃতির মডেলটিতে ১২ এবং ১৬জিবি দুই ভ্যারিয়েন্টই আছে। তাছাড়া মডেলদ্বয়ে ১২৮জিবি এসএসডি বিদ্যমান। নোটবুকটির অভ্যন্তরীন এইচডিডি ১ টেরাবাইট।

১

স্যামসাং নোটবুকদ্বয়ে ফাস্ট চার্জিং ফিচার যুক্ত করেছে। এই ফিচারটির মাধ্যমে মাত্র ২০ মিনিটে ২ ঘন্টার ব্যাটারী লাইফ পাওয়া যাবে। নোটবুকটির ডিসপ্লের জন্য ‘ভিডিও এইচডিআর’ মোড যুক্ত করা হয়েছে। এই ফিচারের মাধ্যমে কন্টেন্ট অনেক শার্প, রঙ উজ্জল এবং রেখা গাঢ় দেখা যাবে। নোটবুকগুলো ন্যূনতম ৭৯৯.৯৯ মার্কিন ডলারে আগামী ২৬ জুন থেকে স্যামসাং.কমে বিক্রি শুরু হবে।

সূত্র: দ্য ভার্জ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here