ফোল্ডিং ও বাঁকানো পর্দার আইফোনের পেটেন্ট করল অ্যাপল, কিন্তু কেন?

0
176

115905samsung-flexible-display-smবিশ্বখ্যাত প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল সম্প্রতি দারুণ মডেলের আইফোন ৮ বানানোর জন্য উঠেপড়ে লেগেছে। তবে সম্প্রতি অ্যাপল ভাঁজ করা ও বাঁকা করার উপযোগী স্মার্টফোনের পেটেন্ট করেছে। কিন্তু কেন তারা এ পেটেন্ট করল সেজন্য প্রযুক্তি বিশ্লেষকদের মাঝে চাঞ্চল্য তৈরি হয়েছে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।
২০১৭ সালে আইফোনের পরবর্তী মডেল ৮ বাজারে আসবে বলে ধারণা করা হচ্ছে। আর সেই মডেলেই এ ধরনের যুগান্তকারী প্রযুক্তি সংযোজন করা হতে পারে বলে মনে করছেন বিশ্লেষকরা।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের পেটেন্ট অফিসে নতুন এ ডিজাইনের পেটেন্ট করেছে অ্যাপল। প্রতিষ্ঠানটির তথ্যমতে নতুন পেটেন্টে পলিমার ম্যাটেরিয়াল ব্যবহার করা হয়েছে এবং তা বাঁকানোরও উপযোগী।

পেটেন্টে একটি ডিজাইনও জমা দেওয়া হয়েছে। এতে প্রায় চতুর্ভুজ একটি পণ্যের ডিজাইন জমা দেওয়া হয়েছে। এটি ভাঁজ করা যায় মাঝখান থেকে।

বর্তমানে যে ডিজাইনে আইফোন ব্যবহার করা হচ্ছে, তা থেকে এ ডিজাইন অনেকাংশে আলাদা। এটি মেলে ধরলে ট্যাবের মতোই বড় স্ক্রিন হয়ে যাবে। আবার ভাঁজ করলে স্মার্টফোন হিসেবে ব্যবহার করা যাবে, এমনটাই ধারণা করছেন বিশ্লেষকরা।

কবে নাগাদ এ যুগান্তকারী পণ্যটি বাজারে আসবে এ বিষয়ে অবশ্য কিছু জানা যায়নি। অ্যাপল তাদের পণ্যের বিষয়ে আগে থেকে কিছু জানায় না। এ কারণে একেবারে বাজারে আনার আগ পর্যন্ত বিষয়টি গুজব আকারেই থাকবে বলে ধারণা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here