ফের বিতর্কে হিলারি ক্লিন্টন

0
142
225907hilari1_kalerkantho_picআন্তর্জাতিক ডেস্ক: ফের বিতর্কে হিলারি ক্লিন্টন। হোয়াইট হাউসে বিদেশ সচিব হিসেবে দায়িত্ব পালন করেছিলেন হিলারি। সেই সময়ে তাঁর দপ্তর ও স্বেচ্ছাসেবী সংগঠন ক্লিন্টন ফাউন্ডেশনের মধ্যে কী ই–মেল চালাচালি হয়েছিল, তা জানতে চেয়ে তথ্যের অধিকার আইনে আদালতে আবেদন জানায় জুডিশিয়াল ওয়াচ নামে একটি সংগঠন।
সেই মামলার ভিত্তিতে ৪৪ টি ই–মেল প্রকাশ্যে এসেছে, যেখানে প্রায় ৫৫ হাজার পাতা লেখা রয়েছে। সেই লেখা ঘেঁটেই দেখা গেছে, হিলারি সচিব থাকাকালীন বেআইনি সুবিধা ভোগ করেছে বিল ক্লিন্টন ও হিলারির সংগঠন ‘‌ক্লিন্টন ফাউন্ডেশন’‌। উদাহরণ, ২০০৯ সালে ক্লিন্টন ফাউন্ডেশনের আধিকারিক ডাউগ ব্যান্ডের করা ই মেল। যেখানে অন্য এক কর্মীর চাকরি নিয়ে সচিবের দপ্তরে আবেদন করেছেন তিনি। হিলারির দপ্তরের আধিকারিক হুমা আবেদিনকে বিশেষ নজর দিয়ে মেলটি দেখতে বলেছেন।
দপ্তরের পক্ষ থেকেও পাল্টা মেল করে জানিয়ে দেওয়া হয়েছিল, সময়মত ব্যবস্থা হবে। এখানেই শেষ নয়, লেবাননের কোটিপতি ও ক্লিন্টন ফাউন্ডেশনের অন্যতম পৃষ্ঠপোষক গিলবার্ট চাগৌরিকে সুবিধা পাইয়ে দিতে আবেদিনকে একবার আবেদন করেছিলেন ফাউন্ডেশনের আধিকারিক ডাউগ ব্যান্ড। কী সুবিধা পেতে এই আবেদন করেছিলেন, সেটা পরিস্কার না। তবুও, অনৈতিক ভাবে আবেদন করে লেবানন ও আমেরিকায় চাগৌরিকে বিশেষ সুবিধা পাইয়ে দেওয়ার ব্যবস্থা করার যে চেষ্টা হয়েছিল, সেটা পরিস্কার।‌ – সূত্র : আজকাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here