ফের ঢাকায় আসছে নিশা দেশাই

0
255

ac828cda074a74ea33e3d7f152a869c9-572b6cab13764ঢাকা: দুই মাসের ব্যবধানে ঢাকায় এটি তার দ্বিতীয় সফরে ঢাকায় আসছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি নিশা দেশাই বিসওয়াল। আগামী সপ্তাহেই তিনি ঢাকায় পৌঁছবেন বলে সরকারের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে এপ্রিল মাসে যুক্তরাষ্ট্র দূতাবাসের সাবেক কর্মকর্তা জুলহাজ মান্নান মারা যাওয়ার ঘটনায় মে মাসে ঢাকায় এসেছিলেন নিশা দেশাই। সে সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এবং পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করেন নিশা।

বিভিন্ন সূত্র জানায়, দেশে জুলাইয়ের প্রথম সপ্তাহে পরপর দুটি জঙ্গি হামলা ঘটায় নিশার এ সফরে নিরাপত্তার বিষয়টি সবচেয়ে বেশি গুরুত্ব পাবে।

তার সফরে বাংলাদেশে সম্প্রতি হামলার ঘটনা বেশি গুরুত্বপাবে বলে ধারণা করা হচ্ছে। বিশেষ করে গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় ১ জন বাংলাদেশ আমেরিকানসহ ১৮ জন বিদেশি এবং ৪ জন বাংলাদেশি নিহত হন। এ ঘটনার রেশ মিলিয়ে যাওয়ার আগেই বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতরের দিনে শোলাকিয়া ঈদগাহ ময়দানে ঈদের জামাত চলাকালে ঈদগাহের অদূরে পৃথক সন্ত্রাসী হামলায় দুই পুলিশসহ ৪ জন নিহত হওয়ার ঘটনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here