“ফুটবল বিশ্বকাপ-২০১৮” গ্রুপপর্বের ‘ড্র’ নিয়ে যা ভাবছেন ত্রি রত্ন

0
77

স্পোর্টস ডেস্ক: রাশিয়া মিশনে কে কোন গ্রুপে পড়বে তা জানা যাবে আজই। কারণ বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া প্রদর্শনী ফুটবল বিশ্বকাপের-২০১৮ সালের আসরের গ্রুপপর্বের ড্র শুক্রবার অনুষ্ঠিত হবে।

এবার বাছাইপর্বেই ইতালি ও নেদারল্যান্ডের ছিটকে পড়ায় অকে ভক্ত ও দর্শক বেশ আশাহত। সমালোচকরাও বলছেন এতে অনেকটাই রং হারাবে রাশিয়া বিশ্বকাপের আসর।

তবে ছন্দময় ফুটবলের ব্রাজিল, লড়াকু আর্জেন্টিনা আর পর্তুগালের মতো দল বিশ্বকাপকে চাঙ্গা রাখবে বলে দাবি ফুটবল সংশ্লিষ্টদের।

সে যাই হোক, মুল আয়োজনে যাওয়ার আগে আজকের ড্র নিয়েই তো ব্যস্ত ফুটবলের রথি-মহারথিরা।

ফুটবলের সবচেয়ে বড় প্রতিযোগিতার ২১তম এই আসরে স্বাভাবিকভাবেই ফুটবলপ্রেমীদের নজর থাকবে বর্তমানের সেরা তিন ফুটবলার লিওনেল মেসি, ক্রিস্তিয়ানো রোনাল্ডো ও নেইমারের উপর। তো মাঠের লড়াইয়ে নামার আগে ড্র নিয়ে কি ভাবছেন তারা?

ফিফা ডটকমে পর্তুগিজ ফরোয়ার্ড রোনাল্ডো বলেন, আমি নির্ভার কারণ, কিছু দল অন্যদের চেয়ে শক্তিশালী হলেও সবকটি গ্রুপই ভারসাম্যপূর্ণ হবে। আমি শান্ত আছি কারণ আমি জানি, সময় হলে দলগুলো প্রস্তুত হয়ে যাবে। ড্রয়ে আমরা যাদের বিপক্ষেই পড়ি না কেন, আমাদের জিততে হবে।

আর্জেন্টিনার অধিনায়ক মেসি বলেন, আগামীকাল আমাদের অনুশীলন বা ম্যাচ না থাকায় ড্রয়ের দিকে আমার নজর থাকবে।

রোনাল্ডোর মতো ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারও জানিয়েছেন নির্ভার থাকার কথা। তবে ড্র নিয়েও আগ্রহী পিএসজি তারকা। নেইমার বলেন, আমরা মাইক্রোয়েভে কিছু পপকর্ন রেখে পরিবার ও বন্ধুদের ডাকব। আমাদের সবার নজর থাকবে টেলিভিশনের পর্দায়।

মোট ৩২ দল আটটি গ্রুপ ভাগ হয়ে লড়বে আগামী বছরের জুন-জুলাইয়ের বিশ্বকাপে। অক্টোবরের ফিফা র‌্যাঙ্কিং অনুযায়ী ড্রর জন্য চারটি পট-এ আটটি করে দল রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here