‘ফাইনালে প্রত্যেকেই গোল করতে চায়’

0
220

349স্পোর্টস ডেস্ক: ২০০৯ সালে রিয়াল সোসিয়েদাদে যোগ দেন অ্যান্টনি গ্রিয়েজম্যান। সেখানেই তার প্রতিভার বিস্ফোরণ। তাই দলে টানতে ভুল করেনি অ্যাটলেটিকো মাদ্রিদ। ভিসেন্তে ক্যালদেরনে আস্থার প্রতিদানও দিয়েছেন ফরাসি ফুটবলের তরুণ এই ফরোয়ার্ড। চলতি মৌসুমে অ্যাটলেটিকো মাদ্রিদের জার্সিতে নিয়মিতই আলো ছড়িয়েছেন তিনি। শেষ মুহুর্তে হোচট খেয়ে লা লিগার শিরোপা জিততে না পারলেও চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জায়গা করে নেয় ঠিকই। যেখানে গ্রিয়েজম্যানের ভূমিকা ছিল প্রশংসনীয়।

শনিবার ইউরোপীয়ান ফুটবলের মহারণের আগে অ্যাটলেটিকো মাদ্রিদের ফরাসি ফরোর্য়ার্ডের মুখোমুখি হয়েছিল ফিফা.কম। সেই সাক্ষাৎকারে চ্যাম্য়িন্স লিগের ফাইনালের প্রস্তুতি, প্রতিপক্ষ, জিদান প্রসঙ্গ ছাড়াও পাঁচ ফুট নয় ইঞ্চি উচ্চতার এই ফরোয়ার্ড কথা বলেছেন আসন্ন ইউরো ২০১৬ নিয়েও।

মনে করতে পারেন ২০১৪ সালে উয়েফা চ্যাম্য়িন্স লিগের ফাইনাল ম্যাচটা কোথায় দেখেছিলেন?

অ্যান্টনি গ্রিজম্যান: ব্রাজিলে তখন জাতীয় দলের সঙ্গে বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছিলাম। তখন আমি এটাকে অন্যসব টুর্নামেন্টের মতোই ভেবেছিলাম। ফুটবল দেখতে আমি ভালোবাসি এবং টেলিভিশনে সবসময়িই তা উপভোগ করি।

তিন বছরের মধ্যেই দুইবার ফাইনালে এটা নিশ্চই সহজ কাজ নয়। তবে এবারও প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ। এ প্রসঙ্গে আপনাদের অনুভূতি কেমন?

অ্যান্টনি গ্রিজম্যান: আমাদের জন্য এটা দারুণ এক সুযোগ এবং এবার আমরা অবশ্যই জিততে চাই। যদিওবা কাজটা খুব সহজ হবে না তবে যে কোন কিছুই হতে পারে। ম্যাচের প্রথম মিনিট থেকে ৯০ মিনিট কিংবা ১২০ মিনিট অথবা যাই হোক না কেন আমাদের প্রস্তুত থাকতে হবে। মানসিকভাবে আমাদেরকে অনেক বেশি শক্ত থাকতে হবে।

একজন ফ্রেঞ্চম্যান হিসেবে জিনেদিন জিদানকে আপনি কিভাবে দেখেন?
অ্যান্টনি গ্রিজম্যান: তিনি এমন একজন ফুটবলার ছিলেন যিনি ফ্রান্সের হয়ে ইতিহাস গড়েছেন। তিনি আমাদেরকে বিশ্বকাপ এবং ইউরোপের শিরোপা উপহার দিয়েছেন। তাই তিনি তো ফ্রান্স ফুটবলেরই আদর্শ। ফরাসি ফুটবল তার কাছে ঋণী।
শনিবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলতে যাচ্ছেন এমন এক ফাইনালে গোল করার স্বপ্ন কী শৈশ্বব থেকেই দেখতেন?
অ্যান্টনি গ্রিজম্যান: হ্যাঁ। সব ফুটবলারই চায় ফাইনালে দলের জয়সূচক গোল করতে। আমাদের তোরেস (ফার্নান্দো), সাউলের (নিগুয়েজ) মতো খেলোয়াড় রয়েছেন যারা ফাইনালে গোল করার যোগ্যতা রাখেন। তবে যে-ই গোল করুক না কেন জয়টা তো আমাদেরই হবে আমরাই তো শিরোপা উচিয়ে ধরবো (হাসি)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here