ফাঁকা নির্বাচন কমিশন: নতুন ইসিদের অপেক্ষা

0
92

15-(16)ঢাকা: নির্বাচন কমিশন গতকাল ছিল অনেকটাই ফাঁকা। প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনাররা অফিস থাকলে সেখানে কাজের যে গতি থাকে, গতকাল তা ছিল না। পাঁচবছর পর এই ধরনের পরিবেশ তৈরি হয়েছিল কমিশনে।

বুধবার বর্তমান নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার ও তিন কমিশনার মেয়াদ শেষ হওয়ায় বিদায় নিয়েছেন। এই কারণে কর্মকর্তা ও কর্মচারীরা অনেকদিন পর অনেকটা আরামে কাটিয়েছেন। কাজের চাপ ছিল না তেমন।

কমিশনে একজন কমিশনার ছাড়া বাকি সবাই বিদায় নিয়েছেন বুধবার। একজন কমিশনার শেষ মুহূর্তের অপেক্ষা করছেন। তিনিও বিদায় নিবেন ১৪ ফেব্রুয়ারি। এছাড়া সবাই বিদায় নেওয়ায় তিনি একা থাকায় তেমন কোনো কাজও নেই।

এদিকে ৬ ফেব্রুয়ারি একজন প্রধান নির্বাচন কমিশনার ও চারজন নতুন কমিশনারকে নির্বাচন কমিশনার নিযুক্ত করেছেন রাষ্ট্রপতি। তারা নিয়োগ পেলেও এই রিপোর্ট লেখা পর্যন্ত কোনো নিয়োগপত্র হাতে পাননি। জানেন না, শপথের কোনো দিনক্ষণও। তারা অপেক্ষা করছেন কাগজ পাওয়ার ও শপথের বিষয়ে জানার জন্য।

নিয়োগপত্র/এই সংক্রান্ত কাগজ না পাওয়ায় এবং অন্যান্য কাগজ না পাওয়ায় এবং এখনো শপথ নিতে না পারায় তারা দায়িত্ব নিতে পারছেন না। আবার কমিশনার হয়ে যাওয়ার কারণে এতদিন তারা যেসব কাজে ব্যস্ত ছিলেন সেখানেও যেতে পারছেন না। বসতেও পারছেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here