ফরাসি প্রেসিডেন্ট ম্যাত্রেঁদ্ধাকে হত্যাচেষ্টা

0
98

emmanuel_macron_51078_1499138520আন্তর্জাতিক ডেস্ক: ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাত্রেঁদ্ধাকে হত্যার পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। ১৪ জুলাই ফ্রান্সের জাতীয় দিবস বাস্তিল ডে’তে ম্যাত্রেঁদ্ধাকে হত্যার ষড়যন্ত্র করছিল ২৩ বছর বয়সী এক ফরাসি নাগরিক।

উগ্র ডানপন্থী ওই যুবক একই সঙ্গে কৃষ্ণাঙ্গ, আরব, ইহুদি ও সমকামীদের হত্যা করতে চেয়েছিল। এমন অভিযোগে তাকে বুধবার আটক করা হয়। পুলিশ হেফাজতে তাকে জিজ্ঞাসাবাদের পর এসব তথ্য উঠে এসেছে। শনিবার তাকে সন্ত্রাসবাদের অপরাধে অভিযুক্ত করা হয়েছে। খবর দ্য গার্ডিয়ানের।

১৪ জুলাই বাস্তিল দিবসে ফ্রান্সে থাকার কথা রয়েছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। তার সামনেই ম্যাত্রেঁদ্ধাকে হত্যা করবে বলে ছক কষছিল ওই যুবক। প্যারিসের প্রসিকিউট সূত্রগুলো বলছে, আটক ওই যুবক তার উদ্দেশ্য সফল করতে অনলাইনে একটি ভিডিও গেমস ফোরাম থেকে অস্ত্র সংগ্রহের চেষ্টা করছিল।

এ ওয়েবসাইটগুলোতে গোয়েন্দা কর্মকর্তারা নজর রাখছিলেন। বিষয়টি তাদের নজরে এলে বুধবার সন্ত্রাসবিরোধী পুলিশ আরজেনটেউল এলাকায় তার ফ্ল্যাটে যায়। এ সময় সে রান্নাঘরের ছুরি দিয়ে তাদের হুমকি দেয়। কিন্তু সন্ত্রাসবিরোধী পুলিশ সদস্যরা শক্তি প্রয়োগ করে তাকে আটক করে এবং হেফাজতে নেয়। তার গাড়ি তল্লাশি করে আরও অস্ত্র পাওয়া গেছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here