প্রেসক্লাবে মাহমুদুর রহমান মান্না ‘সরকার ধর্ষকদের প্রশ্রয় দিচ্ছে’

0
123

ঢাকা: সরকার ধর্ষকদের প্রশ্রয় দিচ্ছে বলে মন্তব্য করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ধর্ষকদের জায়গা বাংলাদেশ আওয়ামী লীগ এবং সরকার।

শুক্রবার (৪ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ঐক্য আয়োজিত বগুড়ায় ধর্ষণ ও নির্যাতন শাহবাগে সিদ্দিকুরের দৃষ্টি হরণ ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষক কর্তৃক ছাত্রদের পেটানো সাভারের এমপির ক্রসফায়ারে মানুষ হত্যার সহ-দেশব্যাপী অরাজকতার প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

বগুড়াসহ সারাদেশের বিভিন্ন স্থানে ধর্ষণের ঘটনা উল্লেখ করে মাহমুদুর রহমান মান্না বলেন, সরকারি দল করলে এমনকি দলটির শ্রমিক সংগঠনের নেতাকর্মী হলেও যা ইচ্ছা তাই করা যায় বগুড়ার ঘটনায় আমরা আবারও তার প্রমান পেলাম। দেশ এখন সম্পূর্ণরূপে পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। সরকারের মন্ত্রীরা বিচারের নামে একের পর এক ভণ্ডামি করছে। বিচার পেলে গাজীপুরে মা ও মেয়ে ট্রেনের নিচে মরতে যাবে কেন? কোথায় তারা কোন পুলিশ তাদের বিচার দেয়নি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হল না কেন?

তিনি বলেন, শাহবাগে তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুরের চোখ গেল দোষীদের কোন শাস্তি হল না। পুলিশ বলছে তারা নিজেদের মধ্যে কাঁচ দিয়ে ঢিলাঢিলি করেছে। অথচ মিডিয়ার কাছে ভিডিও ফুটেজ ছিল তার পরও দোষী পুলিশদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হল না। তার মানে পুলিশকে রক্ষা করতে হবে সরকারের। কারণ তারাই যে বর্তমান অবৈধ সরকারকে ক্ষমতায় টিকিয়ে রেখেছে।

মান্না বলেন, সরকারের মৃত্যু ঘন্টা বাজতে শুরু করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মত জায়গায়ও তারা ৫ই জানুয়ারির মত নির্বাচন করতে চায়। সেই নির্বাচনে যখন প্রগতিশীল ছাত্ররা প্রতিবাদ করে তাদের উপর শিক্ষকরা গুন্ডামি করে। এভাবে কোন স্বৈরাচারী শাসক ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে পারে নাই।

তিনি আরও বলেন, ষোড়শ সংশোধনীর রায়ের পর এই সংসদ আর বৈধ নয়। তাদের আর কোন কাজ করার অধিকার নেই।

মানববন্ধনে আরও বক্তব্য দেন-জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার ও নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা শহীদ উল্লাহ কায়সার প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here