প্রিন্স হ্যারি-মেগান মার্কেলের বিবাহ সম্পন্ন

0
106

আর্ন্তজাতিক ডেস্ক: অবশেষে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করলেন প্রিন্স হ্যারি ও মার্কিন অভিনেত্রী মেগান মার্কেল। শনিবার স্থানীয় সময় দুপুরে উইন্ডসর ক্যাসলে সম্পন্ন হয় বিয়ের আনুষ্ঠানিকতা, এতে যোগ দেন দেড় হাজারেরও বেশি রাজকীয় অতিথি।

বিয়ের পর উইন্ডসর ক্যাসলের চারপাশে অপেক্ষমাণ ভক্তদের শুভেচ্ছা বার্তা গ্রহণ করেন নবদম্পতি। এখন থেকে ডিউক অব সাসেক্স ও ডাচেস অব সাসেক্স নামেই পরিচিত হবেন তারা।

ব্রিটিশ রাজপরিবারের বিয়েতে মানুষের আগ্রহ প্রবল। সাম্রাজ্য ছোট হয়ে এলেও এ ধরনের অনুষ্ঠানে ফিরে আসে হারানো জৌলুস। প্রিন্স চার্লস ও ডায়ানা দম্পতির ছোট ছেলে হ্যারির সঙ্গে মেগান মার্কেলের বিয়েতে আবারও আলোচনায় রাজকীয় আচার।

ভেন্যু উইন্ডসর ক্যাসলের সেইন্ট জর্জ চ্যাপেল কানায় কানায় পূর্ণ আগেই। ছোট ভাইকে সঙ্গে নিয়ে চ্যাপেলে আসেন প্রিন্স উইলিয়াম। যদিও ছিলেন না নতুন রাজবধূ মেগানের বাবা। তার সঙ্গী হলেন তাই প্রিন্স চার্লস।

ধর্মীয় রীতি মেনে সম্পন্ন হয় হ্যারি-মেগান বিয়ের আনুষ্ঠানিকতা, পরস্পর আংটি বদলের মাধ্যমে গাঁটছড়া বাঁধেন তারা। নতুন যুগলকে সম্মান জানাতে বাদকদলের হর্ষধ্বনিতে কেঁপে ওঠে পুরো গির্জা। এই বিয়ের মাধ্যমে ডিউক অব সাসেক্স ও ডাচেস অব সাসেক্স নামে পরিচিত হবেন নবদম্পতি।

ব্রিটিশ রাজবংশ ও সাধারণ মার্কিন পরিবারের এই আন্তঃদেশীয় বৈবাহিক অনুষ্ঠানে হাজির ছিলেন সস্ত্রীক জর্জ ক্লুনি, ডেভিড বেকহাম, স্যার এলটন জন, অপরাহ উইনফ্রেসহ টিভি ও চলচ্চিত্র জগতের অসংখ্য তারকা।

রাজ পরিবারের বর্তমান প্রজন্মের সবশেষ বিয়ে এটি। রাজদুর্গের বাইরে গাড়িবহরে চেপে আগত প্রায় ১ লাখ ভক্তের শুভেচ্ছা বার্তা গ্রহণ করেন হ্যারি ও মেগান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here