প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে

0
22

ঢাকা: সৌদি আরব, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া সফরের বিষয়ে জানাতে আজ বুধবার (২ মে) সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন, বুধবার (২ মে) বিকেল ৪টায় গণভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সৌদি বাদশাহ’র আমন্ত্রণে গত মাসের ১৫ এপ্রিল দু’দিনের সফরে সৌদি আরব যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে ‘গালফ শিল্ড-১ নামে একটি যৌথ সামরিক মহড়ার কুচকাওয়াজ ও সমাপনী অনুষ্ঠানে যোগ দেন তিনি।

সৌদিতে সংক্ষিপ্ত সফর শেষে এরপর সেখান থেকে কমনওয়েলথ সরকারপ্রধানদের বৈঠকে (সিএইচওজিএম) যোগ দিতে যুক্তরাজ্য যান প্রধানমন্ত্রী। যুক্তরাজ্য ও সৌদি আরবে ৮ দিনের রাষ্ট্রীয় সফর শেষে গত ২৩ এপ্রিল দেশে ফিরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যুক্তরাজ্য সফরের তিন দিন পর গত ২৭ এপ্রিল ‘গ্লোবাল সামিট অন ওমেন’ সম্মেলনে যোগ দিতে অস্ট্রেলিয়া যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই সম্মেলনে নারী নেতৃত্বে সফলতার স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রীকে ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়। সেখানে সিডনি আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসি) ‘গ্লোবাল উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮’ গ্রহণ করেন এবং অনুষ্ঠিত প্রীতিভোজে যোগ দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (২৮ এপ্রিল) অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের সঙ্গে তার বাসভবনে দ্বিপাক্ষিক বৈঠক করেন। ভিয়েতনামের ভাইস প্রেসিডেন্ট ড্যাং থাই নগক থিন এবং অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপ প্রধানমন্ত্রীর সঙ্গে হোটেল ইন্টারকন্টিনেন্টাল সিডনিতে সাক্ষাৎ করেন।

তিন দিনের অস্ট্রেলিয়া সফর শেষে গত রবিবার (২৯ এপ্রিল) মধ্যরাতে দেশে ফিরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত মাসের ১৫-২২ এপ্রিল সৌদি আরব ও যুক্তরাজ্য সফর করেন এবং ২৬-২৯ এপ্রিল অস্ট্রেলিয়া সফর করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here