‘প্রধানমন্ত্রীর ভাষণে শুধু ফখরুল সাহেবরা অখুশি’

0
117

14-(2)ঢাকা: বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের তিন বছর পূর্তি উপলক্ষে জাতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ভাষণে বিএনপির নেতারাই খুশি হননি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যে বিএনপির সাধারণ সমর্থকসহ সারাদেশের মানুষ খুশি হয়েছে। শুধু ফখরুল সাহেবরা অখুশি হয়েছেন। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণের পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের দেওয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর ভাষণের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল বলেছিলেন, প্রধানমন্ত্রীর এই ভাষণটা একেবারেই গতানুগতিক, আত্মতুষ্টি ও আত্মস্তুতিতে ভরা। শুক্রবার সকালে রাজধানীর রাসেল স্কয়ারে বঙ্গবন্ধু ভবনের সামনে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এসে এর জবাব দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, বলেন, ‘প্রধানমন্ত্রীর বক্তব্যে বাংলাদেশের উন্নয়ন, পরবর্তী নির্বাচনী প্রক্রিয়াসহ সার্বিক ভাবে সব কিছু নিয়ে কথা বলেছেন। উন্নয়নের এমন কোন দিক নেই যা নিয়ে তিনি কথা বলেন নি।

সারা বাংলাদেশের মানুষ প্রধানমন্ত্রীর বক্তব্যে খুশি, এমনকি বিএনপির সাধারণ সমর্থকরাও খুশি। শুধু বিএনপির ফখরুল সাহেবরা এই বক্তব্যে অখুশি, হতাশ। যারা কর্মসূচি দিয়ে ঘরে বসে হিন্দি সিরিয়াল দেখে তারা শুধু অখুশি।

মির্জা ফখরুল ইসলামের বক্তব্যের প্রতিক্রিয়ায় কাদের বলেন, সংকটে বিএনপি, দেশ সংকটে নেই। পরবর্তী নির্বাচনের কথা তুলে ধরে তিনি বলেন, সংবিধানের বাইরে যাওয়ার কোন সুযোগ নেই। পরবর্তী নির্বাচন প্রধানমন্ত্রীর অধিনেই হবে। আর সংবিধান হচ্ছে আমাদের সমাধোন।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রীর সুস্পষ্ট নির্দেশ আর রাস্তা বন্ধ করে সভা-সমাবেশ বা কোন রাজনৈতিক কর্মসুচি করা যাবে না। ভবিষ্যতে আর রাস্তায় কোন প্রোগ্রাম করা যাবে না। রাস্তা যাতে বন্ধ না হয় এর জন্য বিকল্প পথ খুজা হচ্ছে জানিয়ে কাদের বলেন, রাস্তায় র‌্যালী করার ক্ষেত্রে আমরা বিকল্প পথ খুজছি। সপ্তাহের ছুটির দিন গুলিতে র‌্যালীর জন্য রাথা যায় কিনা ভাবছি।

মহানগর আওয়ামী লীগ উত্তরের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ। এসময় প্রায় পাঁচ হাজার শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন আওয়ামী লীগের নেতারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here