প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা জানালেন নেতাকর্মীরা

0
106

11ঢাকা: যুক্তরাজ্য, কানাডা ও যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা ৪২ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটটি (ফ্লাইট নং- ইকে ৫৮৬)।

এদিকে, শেখ হাসিনাকে গণসংবর্ধনা জানাতে গণভবন থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত সড়কের দুই পাশে সমবেত হয়েছেন আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনে নেতাকর্মী এবং শুভানুধ্যায়ীরা।

শুক্রবার দুপুরের পর থেকেই নেতা কর্মীদের আগমন বাড়তে থাকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ আশপাশ এলাকায়। নেতাকর্মীদের ভিড় রাস্তার দু’পাশ দিয়ে গণভবন পর্যন্ত। সময় যতো গড়িয়েছে ভিড় নেতাকর্মীদের ভিড় ততোই বেড়েছ। আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনসমূহের নেতা-কর্মীরা সেখানে জড়ো হন। বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সড়ক ঘুরে দেখা যায়, বেলা ৩টার পর থেকেই রাজধানীর বিভিন্ন থানা, ওয়ার্ড ও মহল্লা থেকে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা ও স্বাগত জানাতে রাস্তার দু’পাশে অবস্থান নিয়েছেন। ব্যানার-ফেস্টুন হাতে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে তারা বিভিন্ন স্লোগান দিচ্ছেন। আবার অনেক নেতাকর্মীকে মোটরসাইকেলে এবং ট্রাকে রাস্তায় শোডাউনও দিতে দেখা যায়। বিপুল মানুষের সমাগমে সব ধরনের পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে আইনশৃঙ্খলা রক্ষায় বিভিন্ন বাহিনীর সদস্যদের তৎপর থাকতে দেখা গেছে।

উল্লেখ্য, কানাডা ও মার্কিন যুক্তরাষ্ট্র সফরকালে বিভিন্ন দেশের সরকার প্রধান, রাজনৈতিক, সামাজিক নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফলপ্রসূ বৈঠক করেন, জাতিসংঘের ৭১তম অধিবেশনে ভাষণ দেন। সেই সঙ্গে দক্ষ রাষ্ট্র পরিচালনা ও বহুমাত্রিক অবদান স্বরূপ জাতিসংঘ পদক ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ ও ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ডে’ ভূষিত হন শেখ হাসিনা। কানাডায় গ্লোবাল ফান্ড এবং যুক্তরাষ্ট্রে জাতিসংঘের ৭১তম সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ১৪ সেপ্টেম্বর ঢাকা ছেড়েছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here