প্রধানমন্ত্রীকে কটূক্তি: ইমরান এইচ সরকারের বিরুদ্ধে ছাত্রলীগের মামলা

0
112

shabag_torch_procession_48450_1496219900ঢাকা: সুপ্রিমকোর্ট চত্বর থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে মশাল মিছিল থেকে প্রধামন্ত্রীকে ‘কটূক্তির’ ঘটনায় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার ও নেতা সনাতন উল্লাসের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ছাত্রলীগ।

বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে দণ্ডবিধি ৫০০ ধারায় এ মামলা করেন ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রাব্বানী।

মামলা আমলে নিয়ে দুই আসামিকে আগামী ১৬ জুন হাজিরের নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার বাদী গোলাম রাব্বানীর আইনজীবী নোমান হোসোইন তালুকদার সাংকবাদিকদের এসব তথ্য জানান।

প্রসঙ্গত, গত ২৬ মে সন্ধ্যায় সুপ্রিম কোর্ট থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে শাহবাগ থেকে টিএসসি পর্যন্ত মশাল মিছিল করে গণজাগরণ মঞ্চ। ওই মিছিলে প্রধানমন্ত্রীর নাম উল্লেখ করে বিভিন্ন ’কটূক্তিমূলক’ স্লোগান দেয়া হয় বলে অভিযোগ ছাত্রলীগের।

ওই স্লোগানের প্রতিবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রতিবাদ জানাচ্ছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

এরপর গত সোমবার রাত ৯টার দিকে রাজধানীর জাতীয় জাদুঘরের সামনে এ বিক্ষোভ প্রদর্শন করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিক্ষোভ কর্মসূচি শেষে ছাত্রলীগের নেতাকর্মীরা গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে শাহবাগ থানায় বিভিন্ন ধারায় একাধিক মামলা দায়েরের ঘোষণা দিয়েছিলেন।

এছাড়া প্রধানমন্ত্রীর বিরুদ্ধে স্লোগান দেয়া গণজাগরণমঞ্চের কর্মী সনাতন উল্লাসকে ‘যেখানেই পাওয়া যাবে, সেখানেই পেটানো হবে’- এমন ঘোষণাও দেন ছাত্রলীগ নেতাদের কেউ কেউ।

ওই সময় ছাত্রলীগ নেতা গোলাম রাব্বানী যুগান্তরকে বলেন, ‘আমরা ইমরান এইচ সরকার ও সনাতন উল্লাসকে শাহবাগ ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অবাঞ্চিত ঘোষণা করেছি। তাদেরকে দেখা মাত্র প্রতিরোধ করা হবে।’

এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ যুগান্তরকে বলেন, বঙ্গবন্ধু পরিবারকে নিয়ে যারাই কটূক্তি করবে তাদের কোনো ছাড় নয়। সেদিনের মিছিলে যে স্লোগান দেয়া হয়েছে, আমরা তার তীব্র প্রতিবাদ জানাই।