প্রথম দিনেই গুটিয়ে গেল বাংলাদেশ

0
179

bdস্পোর্টস ডেস্ক: ইনজুরির মিছিল চলছে বাংলাদেশ দলে। একের পর এক ইনজুরিতে পরিবর্তন করতে হয়েছে স্কোয়াড। নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টস হেরে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। প্রথম ইনিংসে ২৮৯ রান করে গুটিয়ে যায় সফরকারিরা।

দলের পক্ষে সর্বোচ্চ ৮৬ রান করেন ইমরুলের স্থলভাগে আসা সৌম্য সরকার। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ম্যাচ শুরু হয়েছে বাংলাদেশ সময় আজ ভোর ৪টায়।

সংক্ষিপ্ত স্কোর:৮৪.৩ ওভার শেষে বাংলাদেশ ২৮৯/১০। আউট হয়ে ফিরে গেছেন তামিম ইকবাল (৫), সৌম্য সরকার (৮৬), মাহমুদউল্লাহ (১৯), সাকিব আল হাসান (৫৯), সাব্বির রহমান (৭), নাজমুল হোসেন শান্ত (১৮), মেহেদী হাসান মিরাজ (১০), তাসকিন আহমেদ (৮) ও কামরুল ইসলাম (২) । ১৬ রানে অপরাজিত ছিলেন রুবেল হোসেন।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল স্টেডিয়ামে শেষ টেস্টে টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান নিউজিল্যান্ড দলের অধিনায়ক কেন উইলিয়ামসন।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই অধিনায়ক তামিম ইকবালকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। লেগ সাইডে রাখা টিম সাউদির বাউন্সার তামিম ঘুরিয়ে দিতে চেয়েছিলেন। তবে তা ব্যাটের কানায় লেগে চলে যায় উইকেটরক্ষক ব্র্যাডলি ওয়াটলিংয়ের হাতে।

তামিমের বিদায়ের পর বেশিক্ষণ থাকতে পারেননি মাহমুদউল্লাহও। দলীয় ৩৮ রানে ট্রেন্ট বোল্টের বলে উইকেটরক্ষক ব্র্যাডলি ওয়াটলিংয়ের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। আউট হওয়ার আগে ২৪ বলে ১৯ রান করেন তিনি।

এর আগে সিরিজের প্রথম টেস্টে ভালো অবস্থানে থেকেও হারতে হয় বাংলাদেশকে। মূলত ইনজুরির কারণেই প্রথম টেস্টে হার শিকার করতে হয় টাইগারদের। দ্বিতীয় টেস্টে অভিষেক হয়েছে নাজমুল হোসেন শান্ত ও নুরুল হাসান সোহানের। দলে ফিরেছেন সৌম সরকারও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here