প্রতিশোধ নেয়ার ঘোষণা লাদেনপুত্রের

0
71

hamza_47113_1494748430আন্তর্জাতিক ডেস্ক: আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল কায়েদা প্রধান ওসামা বিন লাদেন হত্যার প্রতিশোধ নিতে প্রস্তুত বলে হুমকি দিয়েছেন লাদেনপুত্র হামজা।

সম্প্রতি মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের সাবেক কর্মকর্তা আলি সুফান এ তথ্য জানিয়েছেন।

ওই কর্মকর্তার দাবি, দৃঢ়তার সঙ্গে নিজেকে ‘তৈরি’ করছেন ২৮ বছর বয়সী হামজা। আর যেকোনো সময় তার প্রতিশোধের কোপানলে পড়তে পারে মার্কিনিরা।

৯/১১-এ আমেরিকার টুইন টাওয়ারে হামলার পর আল কায়দা নিয়ে তদন্তের প্রধান দায়িত্বে ছিলেন এফবিআইয়ের সাবেক কর্মকর্তা আলি সুফান।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, আমেরিকাকে স্পষ্ট হুমকি দিয়েছেন হামজা। বলেছেন, ‘মার্কিন নাগরিকরা শুনুন, আমরা আসছি। আপনারা বুঝতে পারবেন। ইরাক, আফগানিস্তান আর আমার বাবাকে নিয়ে আপনারা যা করেছেন, তার প্রতিশোধ আমরা নেবই। স্পষ্ট বোঝা যাচ্ছে, বদলা নিতে নিজেকে তৈরি করছেন ওসামা-পুত্র!’

তিনি আরও জানান, পাকিস্তানের অ্যাবটাবাদে অভিযানের পরে লাদেনের আস্তানা থেকে বেশ কিছু ব্যক্তিগত চিঠিপত্র উদ্ধার করেছিল মার্কিন নেভি সিল। সেই চিঠি থেকেই লাদেনের এক ছেলে, হামজার কথা জানতে পেরেছিলেন তারা। লাদেনকে হত্যার সময় তার বয়স ছিল ২২। উদ্ধার হওয়া চিঠি ও অন্যান্য নথি সম্প্রতি প্রকাশ করেছে এফবিআই।

চলতি বছরের জানুয়ারিতে আমেরিকা হামজাকে ‘বিশেষভাবে চিহ্নিত আন্তর্জাতিক জঙ্গি’ বলেছে। এর আগে তার বাবাকে একই তকমা দিয়েছিল মার্কিন প্রশাসন।

সুফানের দাবি, তরুণ হামজা নেতৃত্ব দেয়ার ক্ষমতা রাখেন। তার বয়স যখন অনেকটাই কম, ছোট্ট সেই কিশোর হামজার মুখ আল কায়দার প্রচার-ভিডিও, পোস্টারে ব্যবহার করা হতো। হামজার হাতে ধরা থাকত বন্দুকও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here