প্রতিমন্ত্রীর কাছে পাটের শাড়ি চাইলেন স্পিকার

0
131

1ঢাকা: পাট ও বস্ত্র প্রতিমন্ত্রীর কাছে পাটের শাড়ি উপহার চাইলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। মঙ্গলবার সংসদে পাট বিল ২০১৬ পাসের আগে আলোচনার সময় পাটের প্রতি নারীদের ভালোবাসা সৃষ্টির জন্য পাটের তৈরি শাড়ি উপহার দেওয়ার আহবান জানান তিনি।

স্পিকার বলেন, পাট তন্তু থেকে উন্নত মানের শাড়ি তৈরির কথা আপনি বলেছেন। পাটের সুতার তৈরি শাড়ি আমরা পেলে পাটের প্রতি আমাদের বেশি ভালোবাসা জন্ম নেবে। জবাবে পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম আগামী ৬ মার্চ জাতীয় পাট দিবসের আগেই স্পিকারকে শাড়ি উপহার দেওয়ার প্রতিশ্রুতি দেন।

বিল পাসের সময় বিল উত্থাপনকারী পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম পাটের বহুবিধ ব্যবহারের কথা সংসদে উল্লেখ করে পাট তন্তু থেকে উন্নত মানের শাড়ি তৈরির তথ্য উপস্থাপন করেন। এ সময় স্পিকার প্রতিমন্ত্রীকে উদ্দেশ্য করে পাটের শাড়ির প্রতি নারীদের ভালোবাসা তিরির জন্য এ রসাত্মক মন্তব্য করেন। এ সময় সংসদের নারী এমপিরা টেবিল চাপড়ে স্পিকারকে সমর্থন জানান।

প্রতিমন্ত্রী মির্জা আজম শাড়ি প্রসঙ্গে বলেন, এই সংসদে পাটের শাড়ি চাওয়া হয়েছে। আমরা বিজেএমসি (বাংলাদেশ জুট মিল করপোরেশন) থেকে একটি কম্পোজিট মিল স্থাপনের উদ্যোগ নিয়েছি। ওই মিল চালু হাওয়ার পর সেখান থেকে প্রথমে যে শাড়ি তৈরি করা হবে সেটা আপনাদের (সংসদ সদস্য) দেওয়া হবে। একই সময় স্পিকারের শাড়ি প্রসঙ্গে তিনি বলেন, আমরা ৬ মার্চকে জাতীয় পাট দিবস ঘোষণা করেছি। এবার প্রথমবারের মতো পাট দিবস পালিত হবে। এই জাতীয় পাট দিবস পালনের আগেই আমরা মাননীয় স্পিকারকে শাড়ি উপহার দেবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here