প্রণব মুখোপাধ্যায়ের প্রথম সেলফি?

0
70

আর্ন্তজাতিক ডেস্ক: তাকে সবাই রাশভারি, গুরুগম্ভীর হিসাবেই জানেন। কিন্তু অবসরে যাওয়ার পর অন্য মেজাজে পাওয়া গেল ভারতের সদ্য সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে।

৮১ বছরের প্রণব মুখোপাধ্যায় দেখা করতে আসা এক শিশুর সঙ্গে সেলফি তুললেন। টুইটারে পোস্টও করলেন। সেই ছবি নিয়ে চলছে জোর আলোচনা। বলা হচ্ছে এটিই প্রণব মুখোপাধ্যায়ের প্রথম সেলফি।

রাষ্ট্রপতির দায়িত্ব ছাড়ার পর দিল্লির রাইসিনা হিল ছেড়ে ১০ নম্বর রাজাজি রোডের বাড়িতে উঠেছেন কংগ্রেসের এই বর্ষীয়ান নেতা। সেখানে প্রতিদিন অনেক মানুষ আসছেন তার সঙ্গে দেখা করতে।

সম্প্রতি তার বাড়িতে আসে হাজমা সাইফি নামের এক শিশু। ছোট্ট হাজমা সেলফির লোভ সামলাতে পারেনি! প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে সেলফি তোলে সে। সাবেক এই রাষ্ট্রপতির ঘনিষ্ঠরা বলছেন, এটাই সম্ভবত প্রণব মুখোপাধ্যায়ের প্রথম সেলফি।

প্রণব মুখোপাধ্যায় নিজেও তার টুইটার অ্যাকাউন্টে ছবিটি পোস্ট করেছেন। লিখেছেন, শিশুদের সঙ্গে দেখা করা দুর্দান্ত অভিজ্ঞতা, ছোট্ট হামজা তাকে শিখিয়েছে কী করে সেলফি তুলতে হয়।

এক শিশুর কাছে থেকে সেলফি শেখার এই সরল স্বীকারোক্তি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে আলোচনা। সবাই তার সরল স্বীকারোক্তির প্রশংসা করছেন।

সংবাদ প্রতিদিন বলছে, কয়েক বছর আগে রাষ্ট্রপতি থাকার সময় ‘সেলফি উইথ ডটার’ কর্মসূচির সূচনা করেন প্রণব মুখোপাধ্যায়। সেখানে সেলফি পর্ব ছিল। কিন্তু প্রণব মুখোপাধ্যায়কে সেলফি তুলতে দেখা যায়নি।

তবে ছোট্ট হামজার সঙ্গে তোলা সেলফি তার প্রথম সেলফি কিনা- সে বিষয়ে এখনো কিছু বলেনটি প্রণব মুখোপাধ্যায়। টুইটেও এ ব্যাপারে কিছু লিখেননি তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here