প্যারিসে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সংবর্ধিত

0
108

প্যারিস: ফ্রান্স সফররত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল কে সংবর্ধনা দিয়েছে ফ্রান্স আওয়ামী লীগ। বৃহস্পতিবার স্হানীয় সময় সন্ধ্যা সাতটায় প্যারিসের প্লাস দ্য ফেঁত নামক স্হানে রেস্টুরেন্ট ল্যা মাহরাবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি জনাব আবুল কাশেমের সভাপতিত্বে সভা পরিচালনা করেন সংগঠনের বিপ্লবী সাধারণ সম্পাদক জনাব মহসিন উদ্দিন খাঁন লিটন।

সংবর্ধনা ও আলোচনা সভার প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খাঁন কামাল এম পি বলেন- জাতির জনকের সুযোগ্য কন্যা, বিশ্ব মানবতার নেতা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা প্রবাসী বাংগালীদের অনেক ভালবাসেন এবং দেশের উন্নয়নের প্রবাসীদের ভূমিকাকে মূল্যায়ন করেন।

দেশের সার্বিক রাজনৈতিক, জাতীয় এবং জন নিরাপত্তার বিষয়ে ব্যাপক আলোচনা করেন।সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ হোসাইন ও প্রধান বক্তা ছিলেন সংগঠনের রাজনৈতিক উপদেষ্টা নাজিম উদ্দিন আহম্মেদ।

উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল্লাহ আল বাকী,ফ্রান্স আওয়ামী লীগের সহ-সভাপতি কামরুল হোসেন বকুল,জিয়াউল হক নাছির চৌধুরী,শাহজান রহমান,শাহজান সারু,আজম খাঁন। আরো উপস্হিত ছিলেন সংগঠনের যুগ্ম-সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও সম্পাদক বৃন্দরা। কানায় কানায় হলভর্তি সর্বস্থরের নেতা কর্মী,প্রবাসী বাংগালীদের মূহুমূহু শ্লোগান ও করতালিতে সিক্ত হন মন্ত্রী।

সভার শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু সহ তাঁর শহীদ পরিবারবর্গ, জাতীয় চার নেতা সহ স্বাধীনতা যুদ্ধের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। পবিত্র ধর্মগ্রন্হ কোরান থেকে তেলোয়াত করেন সংগঠনের যুগ্ম সম্পাদক জনাব ফয়সল উদ্দিন।