পুরনো ঐতিহ্যে নতুন রূপে ইডেন গার্ডেন

0
240

edengardens-new-rain-600-09-1465473945স্পোর্টস ডেস্ক: কলকাতায় ক্রিকেটকে আরও জনপ্রিয় করতে বেশ কিছু পরিকল্পনা হাতে নিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। বিশেষ করে কলকাতার দর্শককে আরও বেশি টেস্ট ক্রিকেটের প্রতি আগ্রহ জাগাতে পুরানো ঐতিহ্য ফিরিয়ে আনা সহ বেশ কয়েকটি নতুন পরিকল্পনা নেওয়া হয়েছে।

শনিবার সিএবির প্রধান সৌরভ গাঙ্গুলি তাদের এই পরিকল্পনার কথা জানিয়েছেন। আসছে সেপ্টেম্বরে ভারত সফরে আসবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। তিনটি টেস্ট ও পাঁচটি ওয়ানডের সিরিজ খেলতে ভারতে পা রাখবে তারা। এই সিরিজের দ্বিতীয় টেস্টটি অনুষ্ঠিত হবে কলকাতাতে। ৩০ সেপ্টেম্বর থেকে চার অক্টোবর পর্যন্ত চলবে এই লড়াই। এই টেস্ট থেকেই ইডেন গার্ডেন্সের পরিবর্তন হয়ে যাবে বলেই আশা করছেন সৌরভ।

একসময় ইডেন গার্ডেন্সে টেস্টের আগে মিলিটারি প্যারেড হত। কিন্তু বেশ কিছু বছর থেকে তা বন্ধ আছে। পুণরায় সেই রীতি ফিরিয়ে আনতে চলেছে সিএবি। পাশাপাশি অন্যান্য দেশের মতো এবার ইডেনেও থাকবে ফ্যানজোন। শিশুদের জন্য থাকবে প্লে জোন। খেলার বিরতিতে শিশুরা মাঠে নেমে ক্রিকেট খেলতেও পারবে। এ ছাড়াও দর্শকদের বিনোদনের জন্য অনেক ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন সৌরভের।

প্রতি ম্যাচে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্য ১০ শতাংশ টিকিট সংরক্ষণের কথা ভেবেছে সিএবি। এসব টিকিতে বিনা মূল্যে খেলা দেখতে পারবেন তারা। ভারতের বিভিন্ন স্টেডিয়ামে বিভিন্ন নামে স্ট্যান্ড রয়েছে, যেমন ওয়াংখেড়েতে শচিন টেন্ডুলকরের নামে স্ট্যান্ড শোভা পাচ্ছে। কিন্তু ইডেনে এরকম কোনও স্ট্যান্ডই নেই। এবার সাবেক সভাপতি জগমোহন ডালমিয়ার ও সৌরভের নামে স্ট্যান্ড হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here