পানি নিরোধক স্যামসাং গ্যালাক্সি এস৭ অ্যাক্টিভ উন্মোচিত

0
239

s7 activeগ্যালাক্সি অ্যাক্টিভ স্মার্টফোন সিরিজের চার নম্বর ফোন হিসেবে গ্যালাক্সি এস৭ অ্যাক্টিভ যুক্তরাষ্ট্রের বাজারে উন্মোচন করল স্যামসাং। যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের হাতে ফোনটি পৌছে দিতে এটি এ্যান্ড টি’র সাথে চুক্তিবদ্ধ হয়েছে দক্ষিণ কোরিয় প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি। এটি এ্যান্ড টি’র মাধ্যমে এই সপ্তাহেই স্যামসাং গ্যালাক্সি এস৭ অ্যাক্টিভ বিশেষভাবে বিক্রি শুরু হবে।

এটি এ্যান্ড টি’র সাথে চুক্তিকৃত পরিকল্পনা অনুযায়ী ফোনটি কিনতে ইউজাররা কিস্তি সুবিধা গ্রহণ করতে পারবেন। সেক্ষেত্রে ৩০ মাসের কিস্তি সুবিধায় প্রতি মাসে ২৬.৫০ মার্কিন ডলার এবং ২৪ মাসের কিস্তি সুবিধায় ৩৩.১৩ মার্কিন ডলার পরিশোধ করা লাগবে। এটি এ্যান্ড টি’র মাধ্যমে ফোনটি কিনলে গ্রাহকরা স্যামসাং গিয়ার ২ স্মার্টওয়াচ বিনামূল্যে পাবেন।

স্যামসাং গ্যালাক্সি অ্যাক্টিভ সিরিজের পূর্বেকার ফোন অর্থাৎ, গ্যালাক্সি এস৪ অ্যাক্টিভ, গ্যালাক্সি এস৫ অ্যাক্টিভ এবং গ্যালাক্সি এস৬ অ্যাক্টিভ এবং সদ্য উন্মোচিত গ্যালাক্সি এস৭ অ্যাক্টিভে ধূলাবালি এবং পানি সহ্য করার ক্ষমতার প্রমাণস্বরূপ আইপি৬৮ সার্টিফিকেশন আছে। অর্থাৎ, ফোনটি পানির ৫ ফুট নিচ পর্যন্ত ৩০ মিনিট পর্যন্ত সক্রিয় থাকতে পারে। হ্যান্ডসেটটি পড়ে গেলে চূর্ণ-বিচূরণ হবে না।

1

৫.১ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে এবং গরিলা গ্লাস ৪ সুরক্ষাযুক্ত স্যামসাং গ্যালাক্সি এস৭ অ্যাক্টিভ স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ৬.০.১ মার্শম্যালো অপারেটিং সিস্টেমে চলে। ৪জিবি র‌্যামযুক্ত ফোনটিতে আছে কোয়াড-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০ প্রসেসর। ডুয়াল পিক্সেল প্রযুক্তিসহ ফোনটিতে আছে ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা।

স্যামসাং গ্যালাক্সি এস৭ অ্যাক্টিভ স্মার্টফোনে আছে ৩২জিবি ইনবিল্ট স্টোরেজ তবে অতিরিক্ত মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২০০জিবি পর্যন্ত ব্যবহার করা যাবে। ফোনটিতে আছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারী। তাছাড়া ফোনটির একটি বিশেষত্ব হলো এর স্ক্রিনের বামপাশে শর্টকাট বাটন আছে। বাটন একবার চাপার মাধ্যমে ইউজাররা ভিন্ন ভিন্ন অ্যাপে প্রবেশ করতে পারবেন। স্মার্টফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও বিদ্যমান।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া