পাকিস্তানে ৩৭ সন্ত্রাসী নিহত

0
50

12আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সিন্ধু প্রদেশের শেহওয়ান এলাকার লাল শাহবাজ মাজারে আত্মঘাতী হামলায় অন্তত ৭০ জন নিহত হওয়ার পর দেশটি চিরুনি অভিযান শুরু করেছে নিরাপত্তাবাহিনী। হামলার পর থেকে নিয়ে নিরাপত্তাবাহিনীর অভিযানে অন্তত ৩৭ জন সন্ত্রাসী নিহত হয়েছে।

এ ঘটনার সঙ্গে জড়িত কাউকে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না বলে ঘোষণা দিয়েছেন পাক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। নিহতদের রক্তের প্রতিটি ফোটার হিসাব নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। বৃহস্পতিবার রাতে এক বার্তায় দৃঢ়তার সঙ্গে এ কথা বলেন পাক সেনাপ্রধান।

করাচির মাঙ্গপীর এলাকায় অভিযানে ১১ জন সন্ত্রাসী নিহত হয়। কাঠুরে নিহত হয় ৭। রুকজাই এসেন্সিতে ৬ সন্ত্রাসী ও বাক্কাখাইল এলাকায় আরও ৫ জন নিহত হয়। এ ছাড়াও বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আরও দশজন নিহত হয়।

পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ বর্বরোচিত এই হামলার নিন্দা জানিয়েছেন। এ ঘটনায় দেশটির সেনাবাহিনীর স্টাফ জেনারেল কামার জাভেদ বাজওয়া আহত সাধারণ নাগরিকদের দ্রুত সহায়তার নির্দেশ দিয়েছেন।

এর আগে গত বছরের ১২ নভেম্বর বেলুচিস্তান প্রদেশের খুজদার জেলার শাহ নুরানি মাজারে আত্মঘাতী বোমা হামলার ঘটে ঘটে। ওই হামলায় অন্তত ৫২ জন নিহত ও ১০২ জন আহত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here