পাকিস্তানে খেলতে চায় আয়ারল্যান্ড

0
46

স্পোর্টস ডেস্ক: ২০০৯ সালে লাহোরে টিম শ্রীলংকার ওপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তান সফরে বিমুখ ক্রিকেট খেলুড়ে দলগুলো। ঘরের মাঠে তাদের ফেরাতে গা বেয়ে ঘাম ঝরছে পিসিবিকর্তাদের। এ পরিস্থিতিতে সুসংবাদ পেলেন তারা, দেশটিতে সফর করতে চায় আয়ারল্যান্ড।

ক্রিকেট আয়ারল্যান্ডের (সিআই) প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম জানিয়েছেন, সদ্যই পাকিস্তান সফর করে গেছে ওয়েস্ট ইন্ডিজ। আমরা তা অবলোকন করেছি। এটি সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এও দেখেছি, পিএসএলের বেশ কটি ম্যাচ লাহোর ও করাচিতে ভালোভাবে অনুষ্ঠিত হয়েছে। আমরা দেশটিতে সফরে আগ্রহী। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে অবশ্যই আইসিসি নিরাপত্তা দলের সঙ্গে কথা বলব।

তিনি বলেন, আমরা পাকিস্তানের সঙ্গেও কথা বলব। তাদের অবস্থান জানব। আমি মনে করি, অদূর ভবিষ্যতে পাকিস্তান সফর করা সম্ভব। সবকিছুই নিরাপত্তার ওপর নির্ভর করছে। তবে বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিলে সেখানে সফর করাই যায়।

এ পরিপ্রেক্ষিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড চেয়ারম্যান নাজাম শেঠির ভাষ্য, আগামী এক বছরে এফটিপির বাইরে আমাদের কোনো স্লট খালি নেই। ফলে শিগগিরই আইরিশদের ইচ্ছা পূরণ হচ্ছে না তা বলাই যায়।

চলতি মাসেই ক্রিকেটের নতুন যুগে প্রবেশ করছে আয়ারল্যান্ড। আগামী ১১ মে ডাবলিনে ঐতিহাসিক অভিষেক টেস্ট খেলবে উইলিয়াম পোর্টারফিল্ড বাহিনী। তাদের ইতিহাসে সঙ্গী হচ্ছে পাকিস্তান।

গেল বছর আইসিসির সভায় ১১ ও ১২তম দেশ হিসেবে টেস্ট মর্যাদা পায় আফগানিস্তান ও আয়ারল্যান্ড। জুনে ভারতের বিপক্ষে টেস্ট দিয়ে ক্রিকেটের অভিজাত সংস্করণে ইতিহাস রচনা করতে যাচ্ছে আফগানরাও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here