পাকিস্তানি কূটনীতিককে ভারত ছাড়ার নির্দেশ

0
133

164920_16আন্তর্জাতিক ডেস্ক: ভারতে পাকিস্তান হাইকমিশনে কর্মরত এক কূটনীতিককে অবাঞ্ছিত ঘোষণা করেছে ভারত। ভারত ওই কূটনীতিকের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ এনে তাকে ভারত ছাড়তে নির্দেশ দিয়েছে।

স্থানীয় সংবাদ মাধ্যমে বলা হচ্ছে, পাকিস্তানি হাই কমিশনে কাজ করা ঐ ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।
কিন্তু আইনগত ব্যবস্থা না নেয়ার কূটনৈতিক সুবিধা পাওয়ার কারণে পরে ঐ কূটনীতিককে ছেড়ে দেয়া হয়। এই পাকিস্তানি কূটনীতিকের নাম মেহবুব আখতার বলে জানা গেছে। তিনি ভিসা কর্মকর্তা বলে বিভিন্ন মিডিয়ার খবরে বলা হয়।

খবরে আরো বলা হচ্ছে ভারতের রাজস্থান প্রদেশ থেকে সন্দেহভাজন দু’জনকে গ্রেফতার করা হয়েছে। বলা হচ্ছে প্রতিরক্ষা-সংক্রান্ত স্পর্শকাতর তথ্য ঐ কূটনীতিকের কাছে প্রেরণ করছিল তাঁরা। তবে পাকিস্তানের তরফ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ভারতের বার্তা সংস্থা পিটিআইয়ের এক প্রতিবেদনে বলা হচ্ছে ভারতে পাকিস্তানের রাষ্ট্রদূত আব্দুল বাসিতকে তলব করেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।

পাকিস্তানের সংবাদপত্র ডন এই বিষয়ে খবরে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ভিকাশ স্বরুপের করা একটি টুইট উল্লেখ করেছে। সেখানে পাকিস্তানি রাষ্ট্রদূতকে তলব করার ব্যাপারে বলা হয়েছে। সম্প্রতি ভারত ও পাকিস্তানের মধ্যে কাশ্মীর ইস্যুতে দেশ দুটির মধ্যে উত্তেজনা বিরাজ করছে। রাজনৈতিক টানাপোড়েনের প্রভাব পড়েছে দেশ দুটির চলচ্চিত্র জগতে।সূত্র: বিবিসি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here