পরিবারের পাশে দাঁড়ানোর জন্য নিউইয়র্কের সাংবাদিকরা ঐক্যবদ্ধ

0
263

pressJournalist Metting for S11antos-2নিউইয়র্ক (ইউএনএ): বিশিষ্ট সাংবাদিক সন্তোষ মন্ডল (৪৭) আর নেই। ২০ জুন সোমবার বেলা একটার দিকে তিনি পরলোকগমণ করেন। ঘটনার সময় তিনি কর্মস্থলে বুকে ব্যথা অনুভব করলে সাথে সাথে তাকে ব্রম্মকলীস্থ কিংস কাউন্টি হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ধারণা করা হয়েছে তিনি ম্যাসিড হার্ট অ্যাটাকের শিকার হয়েছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন। এদিকে তার মহদেহ দেশে প্রেরণসহ তার পরিবারের পাশে দাঁড়ানোর জন্য নিউইয়র্কের সাংবাদিকরা ঐক্যবদ্ধ হয়েছেন। সাংবাদিকদের এক জরুরী সভায় এ ব্যপারে প্রয়োজনীয় সবকিছু করার সিদ্ধান্ত এবং কমিউনিটি নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করা হয়েছে। সাংবাদিক সন্তোষ মন্ডলের অকাল মৃত্যুতে নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে প্রয়াত সন্তোষ মন্ডলের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়েছে। খবর ইউএমএ’র।

দৈনিক সংবাদ এর সাবেক ক্রাইম রিপোর্টার, ডেইলী সান এর বিশেষ প্রতিনিধি, ওয়েব পোর্টাল রাইজিং বিডি.কম এর নির্বাহী সম্পাদক ও চ্যানেল আই’র সাবেক বার্তা সম্পাদক সন্তোষ মন্ডল এক/দেড় বছর খানেক আগে যুক্তরাষ্ট্রে সফর আসেন এবং নিউইয়র্কে বসবাসের সিদ্ধান্ত নেন। তার দেশের বাড়ী যশোর বলে জানা গেছে। ঘটনার সময় তিনি ব্রম্মকালীনে কর্মস্থলে কাজ করেছিলেন। সন্তোষ মন্ডলের মরদেহ স্থানীয় ফিইনায়েল হোমে রাখা হয়েছে। ২২ জুন বুধবার তার মরদেহ দেশে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সাংবাদিকদের জরুরী সঙ্গ: প্রয়াত সাংবাদিক সন্তোষ মন্ডলের মরদেহ দেশে প্রেরণসহ তাঁর পরিবারের পাশে দাড়ানোর জন্য নিউইয়র্কের সাংবাদিকরা ঐক্যবদ্ধ হয়েছেন। সাংবাদিকদের এক জরুরী সভায় এ ব্যপারে প্রয়োজনীয় সবকিছু করার সিদ্ধান্ত এবং কমিউনিটি নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করা হয়েছে। সিটির জ্যাকসন হাইসস্থ খাবার গাড়ী রেষ্টুরেন্টের চাইনিজে ২০ জুন সোমবার সন্ধ্যায় অনুষ্ঠিত ব্যতিক্রমী এই সভায় তার বিদেহী আত্মার শান্তি কামনা করে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করা হয়। সভাপতি বিহীন এই সভায় নিউইয়র্ক ও ঢাকার সাংবাদিকদের বিশেষ করে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)’র করণীয় বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় বলা হয় নিউইয়র্ক থেকে সন্তোষ মন্ডলের মরদেহ ঢাকায় প্রেরণের পর ডিআরইই শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রহণ করে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। সভায় মরদেহ দেশে প্রেরণ ও তার পরিবারের সাহায্যের জন্য সভায় আর্থিক সহযোগিতার ব্যাপারে কমিউনিটি নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করা হয় এবং তাৎক্ষণিকভাবে সাংবাদিক ও শুভাকাঙ্খীদের কাছ থেকে অর্থ সংগ্রহ করা হয়। এছাড়া নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট সহ বাংলাদেশ সরকারেরও সার্বিক সহযোগিতা কামনা করা হয় সভায়। সভায় উল্লেখিত কর্মকান্ড সমন্বয় করার জন্য বাংলাদেশ সোসাইটি ইনক’র সাবেক সাধারণ সম্পাদক ও এটিএন বাংলা ইউএসএ’র সাবেক পরিচালক ফখরুল আলমের নেতৃত্বে ৫ সদস্যের একটি সমন্বয় কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন-সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, এটিএন নিউজ ইউএসএ’র বার্তা সম্পাদক দর্পন কবীর, হককথা ও ইউএনএ সম্পাদক সালাহউদ্দিন আহমেদ এবং ড্রাম-এর অন্যতম পরিচালক কাজী ফৌজিয়া।

সভায় এখন সময় সম্পাদক কাজী সামছুল হক, সাপ্তাহিক বাংলা পত্রিকার সম্পাদক ও টাইম টিভি’র সিইও আবু তাহের, সময় টিভি’র যুক্তরাষ্ট্র বুরো প্রধান শিহাব উদ্দীন কিসলু, ভয়েস অব আমেরিকা’র ফকির সেলিম, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, টাইম টিভি’র পরিচালক সৈয়দ ইলিয়াস খসরম, সাপ্তাহিক আজকাল-এর নির্বাহী সম্পাদক শওকত ওসমান, সাংবাদিক ইমরান আনসারী, মিথুন কামাল, কানু দত্ত প্রমুভ উপস্থিত ছিলেন।

নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের লোক প্রকাশক সাংবাদিক সন্তোষ মন্ডলের অকাল মৃত্যুতে নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের পক্ষ থেকে সভাপতি আবু তাহের ও সাধারণ সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে প্রয়াত সন্তোষ মন্ডলের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here