পরিত্যক্ত বসতবাড়ি সরকারের হেফাজতে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

0
130

0fb82bb1ffa842862d29d16214a5b853-58c971d4d35f5ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে পরিত্যক্ত বসতবাড়ি সরকারের হেফাজতে রাখতে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার শেরে বাংলানগরে একনেক সভায় এই নির্দেশনা দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন।

একনেক সভার পর এক সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, আজ  (মঙ্গলবার) একনেক সভায় প্রধানমন্ত্রী বলেছেন, ‘পরিত্যক্ত বসতবাড়ি যেন সরকারের বেহাত না হয়। এ ব্যাপারে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।’

তিনি জানান, প্রধানমন্ত্রীর অনুশাসন হচ্ছে-পরিত্যক্ত এসব বসতবাড়িতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আবাসনের জন্য নতুন ভবন নির্মাণ করতে হবে। পরিত্যক্ত এসব জমির উপযুক্ত ব্যবহারও নিশ্চিত করতে হবে।

পরিকল্পনা মন্ত্রী বলেন, ‘আমরা প্রত্যেক সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য আবাসনের ব্যবস্থা করতে চাই। যাতে তারা সুষ্ঠু পরিবেশে বসবাস করতে পারেন।’ এতে তাদের কাছ থেকে আরও ভালো সেবা পাওয়া যাবে বলে তিনি মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী সব জেলা রেজিস্ট্রি ও সাব রেজিস্ট্রি অফিসে পর্যায়ক্রমে আধুনিক ভবন নির্মাণসহ অফিস আধুনিকায়নের নির্দেশনা দিয়েছেন বলে জানান পরিকল্পনামন্ত্রী।

সূত্র: বাসস

LEAVE A REPLY

Please enter your comment!