পরলোকে অশোক কুমার বড়য়া

0
183

budda0265জন্মভূমি প্রতিবেদক: নিউইয়র্ক রাজ্যের বাফেলোতে বসবাসকারী বাংলাদেশে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার প্রবাসী অশোক কুমার বড়য়া গত ৬ই জুলাই হৃদযন্ত্রের ক্রিযা বন্ধ হয়ে পরলোকে গমন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো মাত্র ৫৮ বছর। তিনি মা,স্ত্রী দু’সন্তান সহ অসংখ্য বন্ধুবান্ধব আত্মীয় স্বজন গুণগ্রাহী রেখে গেছেন। তার স্ত্রী ও স্তানরা বাংলাদেশের চট্টগ্রামে রাঙ্গুনিয়াস বসবাস করে। অনুমান করা হয় ৬ই জুলাই সকালে তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। তারপর নিউইয়র্ক বসবাসী বাংলাদেশী বৌদ্ধ সমাজ তার মরদেহ নিউইয়র্ক নিয়ে আসে।

গত ১৫ই জুলাই নিউইয়র্কের করোনার একটি ফিউনারেল হোমে তার আত্মার শান্তিতে স্থানীয় বৌদ্ধ কমিউনিটি এক শোক ও প্রার্থনা সভার আয়োজন করে। এরই মধ্যে তার মরদেহ চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় পাঠানো হয়েছে।

গত শুক্রবার ১৫ই জুলাই সন্ধ্যা ৭টায় কপোলা ফিউনারেল হোম করোনাতে প্রয়্যায় অশোক বড় যার ফিউনারেল সার্ভিস অনুষ্ঠিত হয়। ভোনারেবল কোন্ডায় মহাথের ও ভোনারেবল জ্ঞানরত্ন ভন্তে সহ অন্যান্য ভিক্ষু সংঘ উপস্থিত ছিলেন। ফিউনারেল সার্ভিস এ জাতিধর্ম নির্বিশেষে বহুুলোক সববেত হয়। অনুষ্ঠানের শুরুতে পঞ্চশীল প্রার্থনা করেন বাবু প্রীতি প্রসুন বডুয়া। ভেন. পন্ডিত কোন্ডায় ভন্তে ও জ্ঞান রত্ন ভন্তের অনিত্যবাদের উপর ধর্মদেমনা সবাইকে আপ্লুত করে।

প্রয়াত অশোক বডুয়ার জীবনালেখ্যর উপর স্মৃতি চারন করেন, বাবু সমীরণ বডুয়া, বাবু স্বপন বডুয়া, স্বীকৃতি বডুয়া ও রণধীর বডুয়া। প্রয়াত অশোক বডুয়ার পরিবারের পক্ষে সবাইকে ধন্যবাদ জানান সুবীর বডুয়া (দিলীপ)। উনার পারলৌকিক সদগতির উদ্দেশ্যে উপস্থিত সবাই সমবেত প্রার্থনা ও পূর্ন্যদান করেন।

বুধবার প্রয়াতের মরদেহ ঢাকায় পৌঁছোর কথা। ফিউনারেল সার্ভিস সঞ্চালনায় ছিলেন বাবু প্রবীর মিত্র বডুয়া। সার্বিক তত্বাবধানে চিলেন রুপক বডুয়া, রণবীর বডুয়া, টিটু বডুৃয়া (ক্যালির্ফোনিয়া) আদর্শ বডুয়া ও পঞ্চানন বডুয়া।
প্রয়াত অশোক বডয়া ছিলেন একজন ভাল ফুটবল খেলোয়ার সংগঠক ও সমাজ হিতৈষী। তার অকাল সবাই শোকাহত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here