পররাষ্ট্র মন্ত্রীকে ডেনমার্ক আওয়ামী লীগের অভ্যর্থনা ও ফুলেল শুভেচ্ছা

0
311

09062016_15_denmark_alকোপেনহেগেন প্রতিনিধিঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রী জনাব আবুল হাসান মাহমুদ আলীকে ফুলেল শুভেচ্ছা সহ অভ্যর্থনা দিয়েছে ডেনমার্ক আওয়ামী লীগের নেতৃবৃন্দ। গত রবিবার পররাষ্ট্র মন্ত্রী জনাব আবুল হাসান মাহমুদ আলী রাষ্ট্রীয় কাজে ও ডেনমার্কের পররাষ্ট্র মন্ত্রী ক্রিস্টিয়ান জনসন এর সাথে বাণিজ্যিক ও কূটনৈতিক বৈঠকের জন্য ডেনমার্কে আসেন।

মাননীয় পররাষ্ট্র মন্ত্রী এবং বাংলাদেশ দূতাবাস, ডেনমাকের সন্মানিত রাষ্ট্রদূত ও কর্মকর্তা সহ ডেনমার্ক আওয়ামী লীগের নেতৃবৃন্দ বিমান বন্দর থেকে সরাসরি হোটেল ক্রাউন প্লাজা রওনা দেন পরে কোপেনহাগেন হোটেল ক্রাউন প্লাজার অভ্যর্থনাশালায় ডেনমার্ক আওয়ামী লীগের নেতৃবৃন্দর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় নেতৃবৃন্দ বাংলাদেশীদের পাসপোর্ট ও বিভিন্ন সমস্যা এবং দূতাবাস বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা করেন। পররাষ্ট্র মন্ত্রী বলেন প্রবাসীদের যে কোন সমস্যা সমাধানে জননেত্রি শেখ হাসিনার সারকার বদ্ধপরিকর এবং ডেনমার্ক আওয়ামী লীগের নেতৃবৃন্দরা ডেনমার্ক দূতাবাস স্থাপন করায় পররাষ্ট্র মন্ত্রী মাধ্যমে দেশরত্ন জননেত্রি শেখ হাসিনার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে দূতাবাসকে যে কোন প্রয়োজনীয় সহযোগিতা করার আশা ব্যক্ত করেন।

পররাষ্ট্র মন্ত্রী জনাব আবুল হাসান মাহমুদ আলী আলোচনায় দেশের বর্তমান দেশে সার্বিক অবস্থা সহ যুদ্ধাপরাধী মীর কাশেম আলীর ফাঁসি নিয়ে পাকিস্তান ও তুরস্করে মন্তব্যের ক্ষোব প্রকাশ করেন। তিনি সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে জননেত্রি শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য বলেন। এসময় ডেনমার্ক আওয়ামী লীগের নেত্রীবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বাবু সুভাষ ঘোষ, মাহবুবুল হক, হাসনাত রুবেল, মোস্তফা মজুমদার বাচ্চু, মাহবুবুর রহমান, লিংকন মোল্লা, জাহিদ বাবু, মোহাম্মদ সহিদ, নাসির সরকার, সাব্বির আহমদ, নাঈম বাবু, আবদুল খালেক, সফিউল সাফি,মুসাদ্দিকুর রহমান রাসেল, মনজুর আহমেদ লিমন, বোরহান উদ্দিন, জামাল উদ্দিন, মীর সোহেল আহমেদ , শামীম খালাইশি সহ আরো অনেকে।