নোকিয়ার এই ফোন নারীদের কেন এত পছন্দ?

0
245

1032209_kalerkantho_picপথে-ঘাটে-রাস্তা বিকট শব্দ করে বেজে উঠত ফোনটা। প্যান্টের পকেট থেকে শাড়ির ভাজ, না জানি আরও কত স্থান থেকে বেরিয়ে পড়ত চট করে। ঘামে ভেজা গালের ছোঁয়াতেই হতো ঘণ্টার পর ঘণ্টা কথা। নয়ের দশকের সেই জমানায় এমন কতই না ছিল নোকিয়ার দিওয়ানা। অ্যান্ড্রয়েড, স্মার্টফোনের দাপটে আজ আর নেই প্রেম, নেই সেই ভালোলাগা, নেই সেই ভালো করে ভালোবাসাও। কিন্তু আজও মানুষের মনে রয়ে গিয়েছে নোকিয়া ৩৩১০। সেই জনপ্রিয়তা কথা মাথায় রেখেই অ্যান্ড্রয়েডের রমরমা বাজারে পুরনো সেই মডেলকে নতুন করে ফিরিয়ে এনেছে সংস্থা। কিন্তু কেন এই সেটের এত জনপ্রিয়তা? এর এক অদ্ভুত কারণ সামনে এনেছে এজেন্টস অফ ইশক নামে এক ডেটিং ওয়েবসাইট।

তাঁদের দাবি, মহিলাদের স্বমেহনের অন্যতম হাতিয়ার নোকিয়ার পুরনো ফোনগুলি। যার ভাইব্রেশনের ক্ষমতা অন্যান্য ফোনের তুলনায় অনেক বেশি। ওয়েবসাইটের এক সমীক্ষায় নাকি বেরিয়ে এসেছে এই তথ্য। প্রায় ১০০ জন মহিলার কাছে স্বমেহন প্রসঙ্গে জানতে চেয়েছিল ওই সংস্থা। যাতে দেখা গিয়েছিল ৩০ শতাংশেরও বেশি মহিলা রোজ স্বমেহন করেন। প্রায় একই শতাংশ মহিলা সপ্তাহে দুই দিন এই ভাবে নিজেকে সন্তুষ্ট করে থাকেন। আর এই ক্ষেত্রে তাঁদের অন্যতম পছন্দ নোকিয়ার গোলগাল ফোনটি। যার ভাইব্রেটর বেশ তীব্র।

এ ছাড়া জানা গিয়েছে, ভারতে অ্যাডাল্ট ওয়েবসাইট সার্চ করা মানুষদের মধ্যে ২৫ শতাংশই মহিলা। আর প্রতিদিন এই পার্সেন্টেজ বেড়েই চলছে। হালফিলে মহিলারা স্বমেহন নিয়ে কথা বলতেও বেশ স্বচ্ছন্দ। তারই প্রমাণ মিলেছেন ডেটিং ওয়েবসাইটের সমীক্ষায়। বেশির ভাগ মহিলাই স্বমেহনের কথা উঠতেই নোকিয়ার ফোন ব্যবহার করার কথা বলেছেন। অবশ্য গোপনেই এই কাজটি সারা হতো। যার নস্টালজিয়া আজও তাঁদের মনে রয়ে গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here