নেদারল্যান্ডস বিএনপি,র আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

0
155

04262017_05_NEDERLAND_BNP-768x512কোনো ধরনের ইস্যু বা আন্দোলন সংগ্রাম ছাড়াই বিশেষ অভিযানের নামে দেশব্যাপি বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের আবারো গণগ্রেপ্তার শুরু করেছে সরকারের পেটোয়া বাহিনী। নেদারল্যান্ডস বিএনপি আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেন বিশেষ অভিযানের নামে বিএনপি নেতা-কর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশ ও ডিবি পুলিশ হানা দিয়ে ব্যাপক তান্ডব চালাচ্ছে। বাড়িতে নেতা-কর্মীদের না পেলে তাদের পরিবারের সদস্যদের লাঞ্ছিত করা হচ্ছে। এমনকি শিশুরাও রক্ষা পাচ্ছেনা আইনশৃঙ্খলা বাহিনীর নিপীড়ণ থেকে।

দিনে-দুপুরে আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা নির্মমভাবে কুপিয়ে হত্যা করেছে বিএনপি নেতাদেরকে। আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবেই প্রতিহিংসাপরায়ণ ও খুন-খারাবী নির্ভর একটি রাজনৈতিক দল।বক্তারা বলেন সরকারের পায়ের তলা থেকে মাটি সরে গিয়ে চোরাবালির মধ্যে ডুবে যাচ্ছে, যার কারনে এখন বকধার্মিক সাজছে। যে হেফাজতের শান্তিপূর্ণ সমাবেশে নিরীহ ছাত্র ও আলেমদের ওপর পৈশাচিক রক্তাক্ত আক্রমণ চালিয়ে হত্যাকান্ড চালানো হয়েছে তা দেশব্যাপী ভুলে যায়নি।

বিরোধী দলের উপর অভিযান চালিয়ে সরকার পার পাবে না, বরং এই অভিযানের মধ্য দিয়ে সরকার নিজেদের পতনে স্বেচ্ছায় স্বাক্ষর করলো। সরকার দেশব্যাপী যে দু:শাসন চালাচ্ছে তা থেকে উত্তরণের জন্য কোন সমীকরণই কাজে আসবে না। আওয়ামী লীগ নেতাদের বাগাড়ম্বর হচ্ছে প্রবাহমান নদীতে ডুবন্ত মানুষের খড়কুটো ধরে কোন রকমে বাঁচার আশার মতো।এসময় নেদারল্যান্ডস বিএনপির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাংলাদেশ থেকে টেলিফোনে সকল নেতাকর্মীকে শুভেচ্ছা জানান।

নেদারল্যান্ডস বিএনপি,র সভাপতি শরীফ উদ্দিন এর সভাপতিত্বে ও সহ সাধারণ সম্পাদক নাছিম উদ্দিন এর পরিচালনায় এসময় বক্তব্য রাখেন উপদেষ্টা শহিদুর রেজা লুলু চৌধুরী, সহসভাপতি জমির উদ্দিন মানিক, সহসাংগঠনিক আল আমিন, প্রচার সম্পাদক নিজাম উদ্দিন ওহিদ, সাংস্কৃতিক সম্পাদক কেয়া খাঁন, মহিলা নেত্রী স্বপ্না চৌধুরী, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক রাজু খাদেম, বিএনপি নেতা আব্দুল হাই বাকিত, হুসেন আহমদ,কার্যনির্বাহী সদস্য জাহিদ আহমদ,বাবলু তালুকদার,রউফ উদ্দিন,আব্দুল খালিক সহ নেদারল্যান্ড বিএনপি,র নেতারা। এসময় উপস্থিত ছিলেন নেদারল্যান্ডস বিএনপি,র আইন বিষয়ক সম্পাদক রনি মওলা আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সুভ্রা চৌধুরী।এসময় তারা সরকারের প্রতি আহ্বান জানান ইলিয়াছ আলী কে ফেরত দেয়ার জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here