নির্বাচন পূর্ব সহিংসতায় নিহত ৫

0
111

el-Nirbachani-Shahingshata-01-640x360নিউজ ডেস্ক: চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপের ভোট গ্রহণ হবে আগামী ২৮ মে। আর এ ভোটের আগেই উত্তপ্ত নির্বাচনী মাঠ। গতকাল মঙ্গলবার নির্বাচনী সহিংসতায় চট্টগ্রাম, সিলেট, মুন্সীগঞ্জ, পাবনা ও ময়মনসিংহে পাঁচজন নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছেন।

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর পোস্টার লাগাতে গিয়ে নিজ দলের নেতাকর্মীদের হাতে আওয়ামী লীগের এক সমর্থক ও সিলেটের ওসমানীনগরে মেম্বার প্রার্থীর লিফলেট বিলিকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় রকিব মিয়া (৩২) নামে একজন নিহত হয়েছেন।

এছাড়া, মুন্সীগঞ্জের গজারিয়ায় আওয়ামী লীগ মনোনীত ও বিদ্রোহী প্রার্থীর দুই গ্রুপের সংঘর্ষে হানিফ (২৮) নামে এক ছাত্রলীগ নেতা ও নরসিংদী হাজীপুর ইউনিয়নে এমদাদুল হক এবাদ নামে এক যুবককে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। পাবনা সদর উপজেলার সাদুল্লাপুরে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে ১ জন নিহত হয়েছেন। ওদিকে, ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় নির্বাচনী প্রচারণাকালে শফিকুল ইসলাম সোহাগ ফকির নামে এক যুবলীগ কর্মী গুলিবিদ্ধ হয়েছেন।

জানা যায়, রাঙ্গুনিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর পোস্টার লাগাতে গিয়ে নিজ দলের নেতাকর্মীদের হাতে খুন হয়েছেন আওয়ামী লীগের এক সমর্থক। গতকাল ভোররাতে স্থানীয় খতিবনগর এলাকায় ঘটে এ ঘটনা। নিহতের নাম মোহাম্মদ মহসিন (৪০)। সে রাঙ্গুনিয়ার খতিবনগর এলাকার রমজান আলীর পুত্র। আওয়ামী লীগের দলীয় প্রার্থী ইকবাল হোসেন চৌধুরী মিল্টনের লোকজন তাকে ছুরিকাঘাত ও কুপিয়ে হত্যা করেছে বলে অভিযোগ করেছেন বিদ্রোহী প্রার্থী সিরাজুদ্দৌলা দুলাল।

আমাদের সিলেট প্রতিনিধি জানান, ওসমানীনগরে মেম্বার প্রার্থীর লিফলেট বিলিকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় রকিব মিয়া (৩২) নামে একজন নিহত হয়েছেন। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, উপজেলার গোয়ালাবাজার ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী আফতাব মিয়া সোমবার দুপুরে গণসংযোগে বের হন। এ সময় শিশুরা হুড়োহুড়ি করে লিফলেট নিতে গেলে একারাই গ্রামের দিলবর মিয়ার মেয়ে মাটিতে পড়ে আহত হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে দিলবর মিয়া উত্তেজিত হয়ে জাকিরকে মারধর করেন। এতে জাকির আহত হন। এরপর আহত জাকিরকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা করিয়ে দিলবরের ভাই রকিব রাত আটটার দিকে তাকে বাড়ি পৌঁছে দিয়ে ফেরার পথে ওৎ পেতে থাকা জাকিরের চাচাতো ভাই আখতার, রিপন ও আখলু গংরা রকিবের ওপর হামলা চালায়। গুরুতর আহত অবস্থায় রকিবকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে গতকাল সকাল ৭টার দিকে চিকিৎসাধীন অবস্থায় রকিব মারা যায়।

মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, জেলার গজারিয়ায় আওয়ামী লীগ মনোনীত ও বিদ্রোহী প্রার্থীর দুই গ্রুপের সংঘর্ষে হানিফ (২৮) নামে এক ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। গুরুতর আহত হয়েছেন নিহতের বড় ভাই মো. শরীফ। সোমবার রাত সাড়ে ১১টার দিকে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

ময়মনসিংহ প্রতিনিধি জানান, গফরগাঁও উপজেলায় নির্বাচনী প্রচারণাকালে শফিকুল ইসলাম সোহাগ ফকির নামে এক যুবলীগ কর্মী গুলিবিদ্ধ হয়েছেন। সোমবার রাত ১০টা দিকে উপজেলার লংগাইর ইউনিয়নে চরবাড়িয়া বাজারে এ ঘটনা ঘটে। সূত্র জানায়, আওয়ামী লীগ প্রার্থী চেয়ারম্যান আবদুল্যাহ আল আমিন বিপ্লবের পক্ষে প্রচারণা চালাচ্ছিলেন সোহাগ। এ সময় পেছন থেকে অজ্ঞাত দুর্বৃত্তরা তাকে গুলি করে পালিয়ে যায়। গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে সোহাগকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নরসিংদী প্রতিনিধি জানান, নরসিংদীতে এমদাদুল হক এবাদ (২৮) নামে এক চা বিক্রেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার রাত ৩টার দিকে সদর থানার হাজীপুর ইউনিয়নের বাদুয়ারচর গ্রামে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত এমদাদুল হক সদর থানার বাদুয়ারচর কাচারীবাজারের মৃত কেলো মুন্সির ছেলে।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, গত সোমবার সন্ধ্যায় বাড়ি থেকে বের হয়ে বাদুয়ার চর কাঁচাবাজারে যান এবাদ। এ সময় ইউপি সদস্য প্রার্থী আলতাফ হোসেনের পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নেন তিনি। রাতে প্রচারণা শেষে আলতাফ হোসেনকে তার বাড়ি পৌঁছে দিয়ে নিজ বাড়ি ফেরার পথে নিখোঁজ হন এবাদ। রাতে অনেক খোঁজাখুঁজির পরও তাকে পাওয়া যায়নি। পরে সকালে বাদুয়ার চর গ্রামের নদীর তীরে তার কোপানো ও জবাই করা মরদেহ দেখতে পায় এলাকাবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here