নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চান খালেদা জিয়া

0
79

ঢাকা: দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে না অভিযোগ করে নিরপেক্ষ সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

২৩ ডিসেম্বর শনিবার রাতে গুলশানে বিএনপির রাজনৈতিক কার্যালয়ে বড়দিন উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন তিনি।

খালেদা জিয়া বলেন, ‘দেশে গণতন্ত্রও নাই; শান্তিও নাই। আমরা সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে না। নিরপেক্ষ নির্বাচন না হলে দেশের মানুষ ভোটকেন্দ্রে যাবেন না, গত নির্বাচন তার প্রমাণ।’

২০১৪ সালের ৫ জানুয়ারিতে কোনো নির্বাচন হয়নি উল্লেখ করে তিনি বলেন, ‘১৫৪ জন বিনাভোটে নির্বাচিত হয়েছেন। অন্যরাও ভোটে নির্বাচিত হন নাই। নির্বাচনের দিন ভোটকেন্দ্রে কুকুর ঘোরাফেরা করেছে।’

দেশ অনাচারে ভরে গেছে। এই কারণেই বিএনপিকে দুর্বল করতে সব রকমের অত্যাচার চালাচ্ছে। দেশে কোনো ধর্মের মানুষই নিরাপদ নয়। দেশের মানুষ এ অবস্থা থেকে মুক্তি চায়। তাই এ অবস্থা থেকে বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে আনতে সব ধর্মের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ করতে হবে। ন্যায় প্রতিষ্ঠা করতে হবে বলে আহ্বান জানান খালেদা জিয়া।

এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটি ও দলের অন্যান্য সদেস্যরাও উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here