নিখোঁজ ৭ মার্কিন নাবিকের লাশ উদ্ধার

0
11

us_navy_done..._49894_1497766968আন্তর্জাতিক ডেস্ক: ফিলিপাইনের মালবাহী জাহাজারে সঙ্গে যুক্তরাষ্ট্রের রণতরীর সংঘর্ষের ঘটনায় নিখোঁজ ৭ নাবিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

স্থানীয় সময় রোববার রণতরীটি জাপানের একটি নৌঘাঁটিতে ফেরার পর ওই সাত নাবিকের লাশ উদ্ধার করা হয়। তবে তাদের নাম এখনো প্রকাশ করা হয়নি। খবর সিএনএন।

নিহতদের লাশ ইয়োকোসুকায় অবস্থিত মার্কিন নৌবাহিনীর একটি হাসপাতালে নেয়া হয়েছে।

শুক্রবার জাপানের ইয়োকোসুকায় প্রশান্ত মহাসাগরীয় উপকূলে ফিলিপাইনের একটি বাণিজ্যিক জাহাজের সঙ্গে সংঘর্ষ হয় মার্কিন রণতরী ইউএসএস ফিটৎগেরাল্ডের।

এ সময় নিখোঁজ হন ওই সাত নাবিক। এ ছাড়া আহত হন একজন কমান্ডিং অফিসারসহ চারজন।

মার্কিন নৌবাহিনীর পক্ষ থেকে বলা হয়, নিহতদের পরিবারকে জানানো হয়েছে এবং এ দুঃসময়ে তাঁদের যথাযথ সাহায্য করা হচ্ছে। শিগগিরই নিহত সাত নাবিকের নাম জানানো হবে।

জাপানের কোস্টগার্ডের বরাত দিয়ে সিএনএন জানায়, দেশটির উপকূলীয় শহর ইয়োকোসুকার ৫৬ নটিক্যাল মাইল দূরে প্রশান্ত মহাসাগরে দুটি জাহাজের মধ্যে সংঘর্ষ হয়।

মার্কিন নৌবাহিনীর এক কর্মকর্তা সিএনএনকে জানান, দুর্ঘটনার পর জাহাজটি পানিতে তলিয়ে যাচ্ছিল। কিন্তু জাহাজের নাবিকরা পানি সেচে এটাকে স্থিতিশীল রাখার চেষ্টা করেন।দুর্ঘটনায় আহত চারজনের সহায়তায় এগিয়ে আসে জাপানের কোস্টগার্ডের একটি হেলিকপ্টার।

মার্কিন রণতরীর সঙ্গে সংঘর্ষে জড়ানো ফিলিপাইনের জাহাজটির নাম এসিএক্স ক্রিস্টাল। জাহাজ ট্র্যাকিং ওয়েবসাইট মেরিন ট্রাফিক ডটকম জানিয়েছে, এসিএক্স ক্রিস্টাল জাহাজের ওজন ২৯ হাজার ৬০ টন। সংঘর্ষে ফিলিপাইনের জাহাজটিও বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY