নিউজিল্যান্ডের ভারত সফরের সূচি ঘোষণা

0
140

suresh-raina-1458119901-800স্পোর্টস ডেস্ক: দীর্ঘ চার বছর পর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আগামী সেপ্টেম্বরে ভারত সফর করবে নিউজিল্যান্ড। ইতোমধ্যেই নিউজিল্যান্ড সিরিজের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করেছে বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

ভারত সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ব্ল্যাক ক্যাপসরা। ২২ সেপ্টেম্বর মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। ২২-২৬ সেপ্টেম্বর কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই টেস্ট।

এই সিরিজে ইন্দোরে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে টেস্ট ম্যাচ। সূচি অনুযায়ী আগামী  ৩০ অক্টোবর-৪ সেপ্টেম্বর ইন্দোরের হোলকার স্টেডিয়ামে দ্বিতীয় ও ৮ অক্টোবর ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট।

এদিকে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে ১৬ অক্টোবর। এদিন ধর্মশালায় মুখোমুখি হবে দু’দল। ১৯ অক্টোবর দিল্লির ফিরোজ শাহ কোটলায় অনুষ্ঠিত হবে দ্বিতীয় ম্যাচ। ২৩ অক্টোবর মোহালিতে তৃতীয়, ২৬ অক্টোবর রাঁচিতে চতুর্থ ও ২৯ অক্টোবর বিশাখাপত্তমে পঞ্চম ম্যাচটি অনুষ্ঠিত হবে।

জানিয়ে রাখা ভালো, নিউজিল্যান্ড এর আগে ২০১২ সালে সর্বশেষ ভারত সফর করেছিল। ওই সফরে দু’টি টেস্ট ও দু’টি টি-টোয়েন্টি খেলেছিলো ব্ল্যাক ক্যাপসরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here