নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের হার

0
9

mashrafee_47400_1495046781স্পোর্টস ডেস্ক: ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ উইকেটে হেরেছে বাংলাদেশ। টাইগারদের বিরুদ্ধে জয়ের জন্য ২৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৫ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড।

বাংলাদেশের বিপক্ষে ৪৭.৩ ওভারে ৬ উইকেটে ২৫৮ রান করে ত্রিদেশীয় সিরিজে টানা দ্বিতীয় জয় পেল নিউজিল্যান্ড। টানা ২ ম্যাচ জিতে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে তারা। আর ২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে বাংলাদেশ। সমান পয়েন্টে তিন দলের মধ্যে শেষে আয়ারল্যান্ড। প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করেছিল বাংলাদেশ ও আয়ারল্যান্ড। মাশরাফিদের পরের খেলা আগামী শুক্রবার, প্রতিপক্ষ আয়ারল্যান্ড।

বুধবার কিউইদের শুরুটা ছিল কিছুটা আক্রমণাত্মক। দ্রুত রান তোলার ওপর জোর দেন দুই ওপেনার।

‘কাটার মাস্টার’ খ্যাত মোস্তাফিজুর রহমান কিউই শিবিরে প্রথম আঘাত হানেন। ইনিংসের সপ্তম ওভারের শেষ বলে লুক রঞ্চিকে (২৭) রীতিমতো বিভ্রান্ত করে সাজঘরে ফেরান তিনি।

এরপর সাব্বির রহমানের থ্রোতে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন জর্জ ওয়ার্কার (১৭)।

কিন্তু তারপরও কিউইদের রানের গতি থামানো যাচ্ছিল না। টম লাথামের অর্ধশতকে দৃঢ় অবস্থানে পৌঁছে যায় তারা।

পরে রুবেল হোসেনের বলে উইকেটের পেছনে মুশফিকের হাতে ধরা পড়েন কিউই অধিনায়ক। কিন্তু ততক্ষণে তার নামের পাশে ৫৪ রান যোগ হয়। এর মধ্যে ৩টি চার ও ১টি ছয়ের মার রয়েছে।

এরপর দীর্ঘক্ষণ পর ইনিংসের ৩১তম ওভারের তৃতীয় বলে মোস্তাফিজের দ্বিতীয় শিকার হন রস টেইলর। এলবিডাব্লুউ হয়ে সাজঘরে ফেরার আগে ৪০ বলে ২৫ রান সংগ্রহ করেন তিনি।

এর আগে বুধবার আয়ারল্যান্ডের ডাবলিনে টসে হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৫৭ রান করে।

টাইগারদের পক্ষে সৌম্য সরকার (৬১), মুশফিকুর রহিম (৫৫) ও মাহমুদউল্লাহ রিয়াদের (৫১) অর্ধশতক করেন। এছাড়া মোসাদ্দেক হোসেন সৈকত করেন ৪১ রান।

কিউইদের হয়ে হামিশ বেনেট ৩১ রানে ৩টি উইকেট নেন। আর ২টি করে উইকেট পান জেমস নিশাম আর ইস সোধি। বাকি উইকেটটি নেন স্যান্টনার।

এর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

NO COMMENTS

LEAVE A REPLY