নিউইয়র্কে বিএনপির বিক্ষোভ

0
6

নিউইয়র্ক থেকে: নৃশংস ২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেওয়া যাবজ্জীবন কারাদণ্ড প্রত্যাখ্যান করেছেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতাকর্মীরা। রাজনৈতিক প্রতিহিংসাপরায়নভাবে ওই দণ্ড দেওয়া হয়েছে বলে অভিযোগ করে বুধবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় অনুষ্ঠিত র‌্যালি থেকে আদালতের ওই রায়কে প্রত্যাখান করেন তারা।

র‌্যালিতে অংশ নেওয়া নেতাকর্মীদের মধ্যে ছিলেন- যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন, সাবেক সেক্রেটারি জিল্লুর রহমান জিল্লু, কোষাধ্যক্ষ জসিম ভূইয়া, যুগ্ম-সম্পাদক গোলাম ফারুক শাহীন এবং ফিরোজ আহমেদ।

নিউইয়র্ক মহানগর বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজার নেতৃত্বে আরও উপস্থিত ছিলেন- আশরাফ হোসেন, রুহুল আমিন নাসির, আলমগীর হোসেন, আরিফুল ইসলাম তুহিন, রেজবুল কবির, ওহিদুজজামান রিয়াদ, মারুফ আহমমেদ, কামাল উদ্দিন দিপু যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী এবং সেক্রেটারি আব সাঈদ আহমেদ।

অপরদিকে, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আলহাজ আব্দুল লতিফ সম্রাট, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক সম্পাদক ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সভাপতি গিয়াস আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, কেন্দ্রীয় যুবদলের সহ-আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি আলহাজ বাবর উদ্দীন, স্টেট বিএনপির সভাপতি আলহাজ মাহফুজুল মাওলা নান্নু, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আলহাজ আবু তাহের, সেক্রেটারি কাওসার আহমেদ, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সেক্রেটারি মাজহারুল ইসলাম জনি এক যুক্ত বিবৃিততে বলেছেন, “২১ আগস্টের ঘটনায় আমরাও ব্যথিত, আমরাও চেয়েছিলাম নিরপেক্ষ এবং স্বচ্ছ বিচার হোক। তবে রাজনৈতিক বিরোধী শক্তিকে দমনের হাতিয়ার হিসেবে এই রায় ব্যবহার করায় সারাদেশের মানুষের সঙ্গে আমরাও ক্ষুব্ধ, আমরাও এই রায় প্রত্যাখ্যান করছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here