নিউইয়র্কে ‘ঢালিউড অ্যাওয়াডর্’ পেলেন তিশা, সজল আর পিয়া

0
88

নিউইয়র্ক থেকে : প্রবাসীদের উচ্ছ্বল উপস্থিতিতে জমকালো আয়োজনে সম্পন্ন হলো নিউইয়র্কে ঢালিউড মিউজিক অ্যান্ড ফিল্ম অ্যাওয়ার্ডের ১৭তম আসর।২২ এপ্রিল রোববার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির কুইন্সের ইয়র্ক কলেজ অডিটোরিয়ামে দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে বিজয়ীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়। এর আগে গত ১৭ এপ্রিল প্রথম পর্ব অনুষ্ঠিত হয় নিউজার্সির আটলান্টিক সিটির শেরাটন কনভেনশন সেন্টার হোটেলে। ১৬ বছর পর এবারই প্রথম এই পুরস্কার বিতরণের অনুষ্ঠান দুটি ভেন্যুতে হলো-যা প্রবাসীদের দৃষ্টি কেড়েছে অর্থাৎ দিন যত যাচ্ছে শো টাইম মিউজিকের জনপ্রিয় এ অনুষ্ঠানের প্রতি প্রবাসীদের আগ্রহও বেড়ে চলছে। এ আলোকে হোস্ট সংগঠনের কর্ণধার আলমগীর খান আলম ঘোষণা দিলেন যে, সামনের বছরের অস্টাদশতম আসর বসবে মধ্যপ্রাচ্যের সবচেয়ে খোলামেলা সিটি দুবাইতে। সে প্রস্তুতি এখন থেকে শুরু হবে বলেও উল্লেখ করেন আলম।

জনপ্রিয় অভিনেতা সাজু খাদেম এবং চলচ্চিত্র পরিচালক দেবাশীষ বিশ্বাসের অনবদ্য উপস্থাপনায় সন্ধ্যা থেকে শুরু হওয়া অনুষ্ঠানটি চলে মধ্যরাত পর্যন্ত। অ্যাওয়ার্ড প্রদানের পাশাপাশি ছিল মনোমুগ্ধকর নাচ, গান ও ফ্যাশন শো।অনুষ্ঠানে সেরা অভিনেতা-অভিনেত্রীর অ্যাওয়ার্ড পেয়েছেন সজল নূর, সাজু খাদেম, তিশা, নাদিয়া, পিয়া বিপাশা এবং ভারতের পায়েল মুখার্জী। সেরা চলচ্চিত্র পরিচালকের অ্যাওয়ার্ড পেয়েছেন দেবাশীষ বিশ্বাস। এছাড়া সঙ্গীতে বিশেষ অ্যাওয়ার্ড পেয়েছেন জনপ্রিয় শিল্পী রুমানা মোর্শেদ কনকচাঁপা ও তাহসান খান। বিপুল করতালির মধ্যে সজল নূরকে এওয়ার্ড হস্তান্তর করেন পিপল এন টেকের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার আবু হানিফ। আর বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী নূরুল আজিম সেরা অভিনেত্রীর ক্রেস্ট প্রদান করেন পিয়া বিপাশাকে। এছাড়া নিউইয়র্কের শিল্পী লিনা, মৌ ও সজল রায়কে সঙ্গীতশিল্পী হিসাবে অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। উপস্থিত সকলকে অভিনন্দন এবং হোস্ট আলমের প্রশংসা করে বক্তব্য দেন কুইন্স ডেমক্র্যাটিক পার্টির লিডার এটর্নী মঈন চৌধুরী।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন ফকির আলমগীর। উপস্থিত সকলকে মোহিত করে কন্ঠযোদ্ধা ফকির আলমগীর সুদূর এ প্রবাসে বাঙালি সংস্কৃতির ফল্গুধারা প্রবাহিত রাখতে শো টাইম মিউজিকের নিরন্তর এ প্রয়াসকে অভিনন্দিত করেন বাংলাদেশের ১৬ কোটি মানুষের পক্ষ থেকে। উল্লেখ্য, প্রথম পর্বেও বেশ জমিয়েছিলেন একুশে পদকপ্রাপ্ত গণমানুষের প্রিয় এই শিল্পী।

কনকচাঁপা, সেলিম চৌধুরী ও তাহসানও বেশ কটি জনপ্রিয় গান পরিবেশন করে সকলকে তৃপ্ত করেছেন। এছাড়া নৃত্য পরিবেশন করেন নাদিয়া, সজল ও পিয়া বিপাশা। ফ্যাশন শোতে অংশ নেয় মাজেদ ডিজায়ার। এছাড়া বেশ কয়েকজন ক্ষুদে নৃত্যশিল্পীর পরিবেশনা ছিল অনুষ্ঠানে।