নিউইয়র্কে ইমামসহ দুই বাংলাদেশি হত্যায় আটক ১

0
255

NEW-YORK-SHOOTINGআন্তর্জাতিক ডেস্ক: নিউইয়র্কে বাংলাদেশি ইমাম আলাউদ্দিন আকুঞ্জি ও তার সহযোগী তারা মিয়া হত্যাকাণ্ডের ঘটনায় ৩৫ বছর বয়সী সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তবে তদন্তের স্বার্থে তার পরিচয় গোপন রাখা হয়েছে।

স্থানীয় সময় রোববার রাত ১১ টায় পূর্ব নিউইয়র্কের ৭৫ প্রিসিন্ট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। হামলাকারীর আঁকা ছবি ও আটক ব্যক্তি এক কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ চললেও আটক ব্যক্তির বিরুদ্ধে কোনো অভিযোগ গঠন করা হয়নি। তার বাড়িতে তল্লাশি চালাতে অনুমোদনের অপেক্ষায় আছে তদন্তকারীরা।

শনিবার কুইন্সের ‘ওজন পার্ক’ এলাকার ‘আল ফুরকান’ মসজিদের ইমাম ও তার সহযোগীকে গুলি চালিয়ে হত্যা করে এক বন্দুকধারী।

সিসিটিভি ফুটেজ দেখে পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, বন্দুকধারী নিশানা বলে দেয় সে এই কাজে পারদর্শী। এ হামলাকে পরিকল্পিত উল্লেখ তিনি বলেন, হত্যাকারী ইমামের চলাফেরা সম্পর্কে আগে থেকেই অবগত ছিল। হত্যাকাণ্ডের পর ওই ব্যক্তি ‘শেভি ট্রেইল ব্লেজার’ মডেলের একটি গাড়িতে পালানোর সময় পথে একটি সাইকেলকে ধাক্কা দেয়। সে সময় সাইকেলের আরোহী গাড়ির নম্বর নিয়ে পুলিশে অভিযোগ করে।

স্থানীয় সময় সোমবার বাদ জোহর নিহতদের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। ইমাম আকুঞ্জির মৃতদেহ নিজবাড়ি হবিগঞ্জে দাফন হবে বলে জানিয়েছে তার পরিবার। সহযোগী তারা মিয়াকে নিউইয়র্কেই দাফন করা হবে বলে জানা গেছে।

সূত্র: সময় টিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here