নাটকীয় ম্যাচে ভারতকে হারাল বাংলাদেশ

0
216

11-1স্পোর্টস ডেস্ক: অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকি টুর্নামেন্টে দারুণ সূচনা করেছে বাংলাদেশ। শক্তিশালী ভারতকে ৫-৪ গোলে হারিয়ে আসরটি শুরু করেছে স্বাগতিকরা। আন্তর্জাতিক হকি টুর্নামেন্টে ভারতের বিপক্ষে বাংলাদেশের এটি দ্বিতীয় জয়।

পেনাল্টি কর্নার স্পেশালিস্ট আশরাফুল ইসলামের দুর্দান্ত পারফরম্যান্সে বাংলাদেশ এই দারুণ জয় পেয়েছে। তিনি একাই করেছেন হ্যাটট্রিকসহ চার গোল।

ম্যাচের ১৬ মিনিটে প্রথম গোলের দেখা পায় বাংলাদেশ। পেনাল্টি কর্নার থেকে রাব্বির পুশে আশরাফুল লক্ষ্য ভেদ করতে মোটেও ভুল করেননি।

বেশিক্ষণ এই ব্যবধান ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। চার মিনিট পর গোলটি শোধ করে ফেলে ভারত। ধারমিন্দর সিং পেনাল্টি স্ট্রোকে গোল করে ১-১-এ খেলার সমতা নিয়ে আসে।

অল্প কিছুক্ষণের মধ্যে ব্যবধান দ্বিগুণও করে ফেলে ভারত। ২৫ মিনিটে কনজেংবামসের ফিল্ড গোলে ভারতের গোল ব্যবধান বেড়ে যায়।

ম্যাচের ৩০ মিনিটে আবার খেলার সমতায় ফেরে লাল-সবুজের দল (২-২)। পেনাল্টি কর্নার থেকে আশরাফুল গোল করেন। আট মিনিট পর দলের হয়ে এবং ব্যক্তিগত তৃতীয় গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন আশরাফুল। সেই সঙ্গে দলকেও এগিয়ে দেন তিনি।

ম্যাচের ৪৯ মিনিটে হার্দিক সিংয়ের গোলে আবার খেলার সমতায় ফেরে ভারত (৩-৩)। অবশ্য এই ম্যাচের নাটকীয়তা এখানে থেমে থাকেনি। ৫০ মিনিটে আবার এগিয়ে যায় বাংলাদেশ। গোলটি করেন রাব্বি।

৫২ মিনিটে দিলপিত সিংয়ের গোলে আবার খেলার সমতায় নিয়ে আসে ভারত (৪-৪)। ম্যাচে দারুণ উত্তেজনা তৈরি হয় তখন।

শেষ পর্যন্ত এই সমতা ধরে রাখতে ভারত। ৬১ মিনিটে আশরাফুলের গোলে জয়ের উল্লাসে মেতে ওঠে বাংলাদেশ (৫-৪)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here