নতুন বছরের শুভেচ্ছা ‘হ্যাপি নিউ ইয়ার’

0
145

15ঢাকা: নতুন বছরের ১ জানুয়ারি সারাদেশে ‘জাতীয় পাঠ্যপুস্তক উৎসব’ উদযাপনের অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার আনুষ্ঠানিকভাবে বিনামূল্যে ২০১৭ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।

শনিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক অনুষ্ঠানে কয়েকটি স্কুল ও মাদরাসার প্রথম থেকে নবম শ্রেণির কয়েকজন শিক্ষার্থীর হাতে বিনামূল্যে বই তুলে দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, এ বছর প্রাক প্রাথমিক থেকে শুরু করে মাধ্যমিক পর্যন্ত ৩৬ কোটি ২১ লক্ষ ৮২ হজার ২৪৫ খানা বই বিনামূল্যে বই বিতরণ করা হচ্ছে। সময় মতো শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে দেয়ার জন্য শিক্ষামন্ত্রণালয়ের সঙ্গে সংশ্লিষ্ট সকল কর্মকর্তা কর্মচারীদের এবং যারা পাঠ্যপুস্তক ছাপানো থেকে শুরু করে বিতরণের সাথে জড়িত তাদের সকলকে ধন্যবাদ জানাই। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন বছরে শিক্ষার্থীদের শুভকামনা প্রকাশ করে দেশের সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জ্ঞাপন করেন।

সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘নতুন বছরের আগমন উপলক্ষে সবাইকে হ্যাপি নিউ ইয়ার। ইংরেজি বছর তো, তাই ইংরেজিতে বললাম।’

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ মজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের পাশাপাশি স্বাধীনতা যুদ্ধে প্রাণ দেয়া সকল শহীদদের স্মরণ করেন। সকল প্রতিবন্ধতা কাটিয়ে নতুন বছরে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়ার প্রসঙ্গে বলেন, ২০১৫ সালে যখন বিএনপি জ্বালাও পোড়াও শুরু করে তখন তান্ডবের সম্মুখীন হয়েও আমরা শিক্ষার্থীতের হাতে বই তুলে দিতে পেরেছিলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here