নতুন প্রক্রিয়ায় জাতীয় দলের ক্রিকেটার বাছাই!

0
215

BCB logoস্পোর্টস ডেস্ক: জাতীয় দলের জন্য ক্রিকেটার বাছাইয়ের প্রক্রিয়া নতুন করে সাজানো হচ্ছে। আগে শুধু তিন সদস্যের নির্বাচক কমিটি দল নির্বাচন করতেন। সেটা দেখে চূড়ান্ত করতেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি। কিন্তু এই প্রক্রিয়াটা আর থাকছে না। জাতীয় দলের ক্রিকেটার নির্বাচনে কার্যপরিধি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিবির ওয়ার্কিং কমিটি।

নির্বাচক কমিটি তিন সদস্য থেকে বাড়িয়ে চার সদস্যের করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। নির্বাচক প্যানেলে যোগ হচ্ছেন আম্পায়ার ও বাংলাদেশ জাতীয় দলের সাবেক স্পিনার এনামুল হক মনি। এছাড়া দল নির্বাচনে ভূমিকা রাখবেন জাতীয় দলের কোচ, ম্যানেজার ও অধিনায়ক। এর সাথে থাকবেন ক্রিকেট অপরারেশন্স কমিটির চেয়ারম্যান ও বিসিবি সভাপতিও।

বৃহস্পতিবার গুলশানে ওয়ার্কিং কমিটির সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিসিবির ওয়ার্কিং কমিটির প্রধান এনায়েতুর রহমান সিরাজ। চার সদস্যের নির্বাচক প্যানেল দল চূড়ান্ত করে ক্রিকেট অপরারেশন্স কমিটির চেয়ারম্যানের কাছে পাঠাবে। অপারেশন্স কমিটির চেয়ারম্যানের পর প্রস্তাবিত দল যাবে কোচ, ম্যানেজার ও অধিনায়কের কাছে। সর্বশেষ বোর্ড সভাপতি দল দেখে সেটা চূড়ান্ত করবেন।

সভা শেষে এ বিষয়ে ওয়ার্কিং কমিটির চেয়ারম্যান এনায়েতুর রহমান সিরাজ বলেন, ‘সাম্প্রতিক সময়ে দল নির্বাচনের ক্ষেত্রে টিম ম্যানেজম্যান্টদের মধ্যে কিছু ঝামেলা দেখেছি। এ কারণে আমরা দল নির্বাচনের ক্ষেত্রে নতুন সিদ্ধান্ত নিয়েছি।’ দল নির্বাচন ছাড়াও বোলিং অ্যাকশন শুধরানোর জন্য নতুন কমিটি গঠন করা হয়েছে। এ প্রক্রিয়ায় বোলিং বোলিং কোচের পাশাপাশি ফিজিও, ট্রেনার এবং কম্পিউটার অ্যানালিস্ট নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ওয়ার্কিং কমিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here