দেড় মাসেও জ্ঞান ফিরেনি মুক্তিযোদ্ধা শাহ আলমের

0
98

নিউইয়র্ক: দেড় মাসেও জ্ঞান ফিরেনি মুক্তিযোদ্ধা শাহ আলমের। ৭২ বছর বয়সী এই মুক্তিযোদ্ধা নিউইয়র্ক সিটির এলমহার্স্ট হাসপাতালে আইসিইউ-তে কোমায় রয়েছেন গত ২৮ সেপ্টেম্বর থেকে।

গত ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় জ্যামাইকায় হিলসাইড এভিনিউতে এক দুর্বৃত্ত তার মাথায় প্রচণ্ড আঘাত করে। এমএম ওয়ারলেস নামক একটি টেলিফোন দোকানের সামনে সেলফোনে কারো সাথে কথা বলছিলেন। এক দুর্বৃত্ত তা কেড়ে নিয়ে চম্পট দেয়। ঘটনার আকস্মিকতায় হতভম্ব হলেও দুর্বৃত্তকে ধরার জন্যে দৌড় দেন। এসময় অপর দুর্বৃত্ত তার মাথায় আঘাত করলে জ্ঞান হারান শাহ আলম। সেই থেকে কোমায় রয়েছেন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার নজিবপুর গ্রামের এই মুক্তিযোদ্ধা।

৫ অক্টোবর তার সেলফোন ছিনতাইকারি ও হামলাকারী শাইকুয়ান কিম্ব্যাল এবং জালাল স্টিলিকে পুলিশ গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে।

মুুক্তিযোদ্ধা শাহ আলমের সর্বশেষ অবস্থার খোঁজ নিতে শনিবার সন্ধ্যায় হাসপাতালে যান নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল শামীম আহসান। এ সময় তার সাথে ছিলেন সেক্টর কমান্ডার্স ফোরামের যুক্তরাষ্ট্র ইউনিটের সভাপতি রাশেদ আহমেদ এবং সেক্রেটারি রেজাউল বারী ও ফোরামের নির্বাহী সদস্য এবং আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার।

কর্তব্যরত চিকিৎসক ড. হিকস জানান, তার অবস্থার অবনতি না ঘটলেও আশাব্যঞ্জক কোন অগ্রগতি ঘটেনি। সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। তার মাথায় প্রচণ্ড রক্তক্ষরণ হয়েছে। বয়সের কারণে চিকিৎসায় আশাব্যঞ্জক সাড়া মিলছে না।

কনিষ্ঠ এক কন্যা (১৪) এবং স্ত্রীকে নিয়ে ৪ বছর আগে যুক্তরাষ্ট্রে এসেছেন মুক্তিযোদ্ধা শাহ আলম। বছর খানেক আগে তার স্ত্রীর ব্রেন-টিউমার ধরা পড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here