দেশে ফিরলেন সাকিব

0
136

s0211স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে ছিটকে পড়েছে সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্স। এলিমেনেটর রাউন্ডে মুস্তাফিজের হায়দ্রাবাদের কাছে ২২ রানের ব্যবধানে হেরে বিদায় নিয়েছে সাকিবের দল। তাতেই দলের সাথে সাথে এবারের আইপিএল মিশন শেষ হয়েছে সাকিবের। আইপিএল শেষে শুক্রবার বিকেলে দেশে ফিরেছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

কলকাতা থেকে আজ শুক্রবার বিকেল পাঁচটার দিকে ঢাকায় এসে পৌঁছান সাকিব। আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন সাকিবের দেশে ফেরার খবরটি নিশ্চিত করেন।

এদিকে আইপিএলের ব্যস্ততা শেষ না হতেই এবার সাকিবকে নেমে পড়তে হচ্ছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে। এবারের আসরে আবাহনী লিমিটেডের হয়ে খেলছেন তিনি। অন্যদিকে আইপিএলের এলিমিনেটর ম্যাচে কলকাতার হারে যেন সুবিধাই হয়েছে আবাহনীর। কারণ শনিবার সাভার বিকেএসপিতে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে মাঠে নামতে পারেন সাকিব।

প্রিমিয়ার লিগ শেষ হতেই শুরু হবে সাকিবের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) মিশন। আগামী ২০ জুন পর্দা উঠছে সিপিএলের। ১ লাখ ১০ হাজার ডলারে সাকিবকে কিনে নিয়েছে জ্যামাইকা তালওয়ালস। সিপিএলে ক্রিস গেইল, কুমার সাঙ্গাকারা, আন্দ্রে রাসেল, লাসিথ মালিঙ্গাকে সতীর্থ হিসেবে পাচ্ছেন সাকিব।

এবারের আইপিএলে খুব একটা সাফল্য পাননি সাকিব আল হাসান। ১০ ম্যাচ খেলে ব্যাট হাতে ১১৪ রান করেছেন। আর বল হাতে পাঁচ উইকেট নিয়েছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। তবে ২০১১ থেকে ২০১৬ সাল পর্যন্ত আইপিএলের ছয়টি আসরে ৪২টি ম্যাচ খেলে করেছেন ৪৯৭ রান। বল হাতে নিয়েছেন ৪৩টি উইকেট।

জানিয়ে রাখা ভালো, এলিমিনেটর রাউন্ডে সাকিবকে খেলায়নি কলকাতা। এজন্য অবশ্য সমালোচনা মুখেও পড়তে হয়েছে দলের অধিনায়ক গৌতম গাম্ভীরকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here