দেশে এসে সিলেটের উন্নয়ন নিজ চোখে দেখে যানঃ নাহিদ

0
278

nahid_008119 (1)জন্মভূমি প্রতিবেদক: আপনার হয়ত অনেকেই দেশে যান কম তাই দেশ সম্পর্কে ধারণাও কম। আসুন সিলেট দেখে যান তখনেই বুঝতে পারবেন সিলেটের উন্নয়ন কত হয়েছে। চারিদিকে কেবল উন্নয়নের জোয়ার।নিউইয়ার্কে সিলেটবাসীর দেয়া সংবর্ধনার জবাবে এসব কথা বলে, নিউইয়র্ক সফরে বাংলাদেশের শিক্ষা মন্ত্রী সিলেটের কৃতী সন্তান নুরুল ইসলাম নাহিদ। সিলেট-৬ গোপালগঞ্জ ও বিয়ানীবাজার থেকে নির্বাচিত সংবদ সদস্য নূরুল ইসলাম নাহিদকে গোপলগঞ্জ-বিয়ানীবাজার বাসীদের পক্ষ থেকে নিউইয়র্ক এ গণসংবর্ধনা দেয়া হয়।

কুইন্সের উডহেভেনে জয়া পার্টি হলে ৮ই জুন বুধবার সধ্যায় এই গন সংবর্ধনা অনুষ্ঠিত হয়। সংবর্ধনা কমিটির আহ্বায়ক মস্তফা কামালের সবাপতিত্বে ও আব্দল হাছিব মামুন এবং শেখে আতিকুল ইসলামের পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়। সংবর্ধনায় মস্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেন, বর্তমান শেক হাসিনা সরকারের নেতৃত্বে দেশ উচ্চমাত্রার আসনে অধিষ্ঠিত হয়েছে। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্ব দেশ ও জাতি মর্যদার আসন পেয়েছে। নূরুল ইসলাম নাহিদ বলেন, বৃহত্ত সিলেট শিক্ষা ক্ষেত্রে  আনেক ধাপ এগিয়ে গেছে, সিলেট শিক্ষার হার বেড়েছে। সিলেটের স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অভূতপূর্ন উন্নয়ন হয়েছে। গোপালগঞ্জ ও বিয়ানীবাজারের সাংসদ শিক্ষামন্ত্রী ইসলাম নাহিদ বলেন, আপনার দেশে এসে গোপগঞ্জ ও বিয়ানীবাজার দেখে যান। আগের দৃশ্য আর দেখতে পাবেন না একন ঝলমলে গোপালগঞ্জ ও বিয়ানীবাজার চোখে পুড়বে।

নূরুল ইসলাম নাহিদ বলেন, দেশে এখন অর্থনৈতিক ভাবে অনেক এগিয়েছে। শিক্ষা বিজ্ঞান ও প্রযুক্তিতে দেশ ক্রমেই এগিয়ে চলছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আন্তর্জতিক ভাবে খ্যাতি অর্জন করছে। র্সবর্ধনার পর সকলেই ইফতার এ মিলিত হন। উক্ত সংবর্ধনায় সভায় বিপুল সংখ্যক গোলাপগঞ্জ ও বিয়ানীবাজসহ বৃহত্তর সিলেটের অনেক নেতা কর্মী ও প্রবাসী উপস্থিত ছিলো। সংবধনায় উপস্থিদেরর মাঝে ছিলেন সর্বজনার মোঃ আব্দুল কালাম, আজমল হোসেন কুনু, বদরুল হোসেন খান, আজিজুর রহমান সাবু, মকবুল রহিম চুনই, হাজী মোতাছিব আলী, মইনুল হক আব্দুল জলিল, আব্দুর রাজ্জাক, বুরহান উদ্দিন কফিল, একলিমুজ্জামান নুনু, আজিমুর রহমান বুরহান, মাসুদুল হক, মুজাহিদুর ইসলাম, মইজ উদ্দিন মনিয়া, আব্দুল রাজ্জাক, হারুন মিয়া, আ: শফিক উদ্দিন, আব্দুল আহাদ, আব্দুল খালিক লালু, মাহি উদ্দিন, সামস উদ্দিন, কামরুজ্জামান চৌধুরী, হাজী বদরুল হক, ডা. আইবুল হক, মো: আব্দুল জলিল, নাজমুল ইসলাম চৌধুরী, আনোয়ার হোসাইন, সামছুল আবেদীন, মিছবাহ আহমেদ, সাইকুল ইসলাম, মোহাম্মদ তুলন, খছরুজ্জামান খসরু, জাইন উদ্দিন জাইন, মোহাম্দ আলিম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here