দেশের স্বাধীনতা নিয়ে বিভ্রান্তি জিইয়ে রাখা হয়েছে: ইনু

0
49

ঢাকা: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন,বাংলাদেশের স্বাধীনতা নিয়ে বিভ্রান্তি জিইয়ে রাখা হয়েছে। সংবিধানের মূলনীতি নিয়েও বিভ্রান্তি সৃষ্টি করা হয়েছে। মৌলনীতি নিয়ে বিভ্রান্তিকারীরা দেশদ্রোহী।

তথ্য অধিদপ্তরের উদ্যোগে বুধবার রাজধানীর প্রেস ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত ‘উন্নয়নের অগ্রযাত্রায় বাংলাদেশ ও গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভার উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসব বিভ্রান্তি থেকে উত্তরণ পর্ব চলছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, এখন গণতন্ত্র থেকে সামরিক শাসনের আবর্জনা বের করা হচ্ছে। মিথ্যাচার থেকে সঠিক ইতিহাসে উত্তরণ চলছে। নৈতিকতা ও মূল্যবোধের চর্চার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের বাংলাদেশ তৈরির ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে দেশ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উত্তরণের পর্যায়ে রয়েছে। অর্থনৈতিক উন্নয়নের দিকে উত্তরণের পাশাপাশি এখন সন্ত্রাস, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, ইতিহাস বিকৃতি ও বিচারহীনতার সংস্কৃতি থেকে উত্তরণের পর্বও চলছে।

তথ্যমন্ত্রী বলেন, অর্থনীতির ক্ষেত্রে সুশাসন দরকার। তা না হলে সব প্রাপ্তি ক্ষয়ে যাবে। গণতন্ত্রে বিচারহীনতার সংস্কৃতি অবৈধ দখলদারদের মহিমান্বিত করে। তাই বিচারহীনতার সংস্কৃতি থেকেও বের হওয়ার প্রক্রিয়া চলছে।

প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহারের সভাপতিত্বে সভায় মুখ্য আলোচক ছিলেন পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর। অন্যদের মধ্যে বক্তব্য দেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোশারফ হোসেন, উপ-প্রধান তথ্য কর্মকর্তা ফজলে রাব্বি।

সভার দ্বিতীয় পর্বে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিনিয়র উপ-প্রধান তথ্য কর্মকর্তা ফায়েজুল হক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here