‘দেশপ্রেমে উজ্জীবিত মানুষ তৈরি করতে হবে’

0
135

nahidবরিশাল প্রতিনিধি: শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেছেন, সৎ-ন্যায়পরায়ণ মানুষ, চরিত্রবান মানুষ, দেশপ্রেমে উজ্জীবিত মূল্যবোধসম্পন্ন মানুষ তৈরি করতে হবে। যদি প্রকৃত শিক্ষা না থাকে, সুশিক্ষায় শিক্ষিত হতে না পারে, তাহলে সেই শিক্ষা কোনো কাজে আসবে না। ভালো কাজে লাগাতে হলে ভালো মানুষ তৈরি করতে হবে। তাহলেই এই প্রজন্ম আমাদের দেশকে সামনে এগিয়ে নিয়ে যাবে।

বরিশালে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানপ্রধানদের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। আজ শনিবার সকাল ১০টায় নগরের ব্রজমোহন কলেজের বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, কেবল শ্রেণিকক্ষে পাঠদান নয়, পাঠদানে নতুনত্ব আনতে হবে। খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড বাড়াতে হবে। বিতর্ক, সংগীত, নৃত্য, কেরাত প্রতিযোগিতার আয়োজন করতে হবে। পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে যুক্ত করতে হবে। শিক্ষার্থীদের বিএনসিসি, স্কাউট, গার্লস গাইডের সঙ্গে যুক্ত করতে হবে।

মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের কেবল শিক্ষা দিয়ে, জ্ঞান দিয়ে মাথা ভর্তি করে দিলে হবে না, নতুন প্রজন্মকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে উল্লেখ করেন মন্ত্রী।

বরিশাল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বক্তব্য দেন সাংসদ তালুকদার মো. ইউনুস, জেবুন্নেছা আফরোজ, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. সোহরাব হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. সামসুল হুদা, মাদ্রাসা অধিদপ্তরের মহাপরিচালক মো. মিল্লাত হোসেন, বিভাগীয় কমিশনার মো. গাউস, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এস এম ইমামুল হক, পুলিশ কমিশনার এস এম রুহুল আমীন, জেলা প্রশাসক গাজী মো. সাইফুজ্জামান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here