দুপুরে মাঠে নামছে বাংলাদেশ

0
7

স্পোর্টস ডেস্ক: সাদা পোশাকের ক্রিকেটে হতাশাজনক হারের পর এবার পরীক্ষা রঙিন পোশাকের ক্রিকেট। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে বৃহস্পতিবার ব্লমফন্টেইনে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত ক্রিকেট একাদশের বিপক্ষে ৫০ ওভারের ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বেলা ২টায়। তিনদিনে দ্বিতীয় টেস্ট হারার পর দু’দিন বাংলাদেশ দল অনুশীলন করেনি।

সোমবার ঐচ্ছিক অনুশীলন ছিল। মঙ্গলবার দল জিমে কাটিয়েছে। ওয়ানডে দলের সঙ্গে যোগ দেয়া চার ক্রিকেটার অধিনায়ক মাশরাফি মুর্তজা, সহ-অধিনায়ক সাকিব আল হাসান, নাসির হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন দু’দিন হালকা অনুশীলন করেছেন।

আজ প্রস্তুতি ম্যাচের আগে বুধবার অনুশীলনে ঘাম ঝরিয়েছে ওয়ানডে দল। রঙিন পোশাকে ফেরার সঙ্গে পুরো শক্তির দল পাওয়ায় গুমোট আবহ কাটিয়ে বাংলাদেশ দল এখন অনেকটাই চনমনে।

প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে সিনিয়র ক্রিকেটারদের নিয়ে সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজ নিয়ে পরিকল্পনা শুরু করেছেন। একটাই কথা, নিজেদের সেরা ফরম্যাটের ক্রিকেটে যে কোনোভাবে ভালো করতে হবে।

আজকের প্রস্তুতি ম্যাচ তাই বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। তিন ম্যাচের ওয়াডে সিরিজের জন্য আত্মবিশ্বাসের রসদ হতে পারে এই প্রস্তুতি ম্যাচ।

একটি সূত্র জানিয়েছে, তামিম অনেকটা ফিট হলেও প্রস্তুতি ম্যাচে তিনি খেলবেন না। তবে ১৫ অক্টোবর কিম্বার্লিতে প্রথম ওয়ানডে ম্যাচে তামিমের খেলার সম্ভাবনা রয়েছে। দেশসেরা এ ওপেনার প্রথম ম্যাচে খেলতে পারলেই পুরো শক্তির দল নিয়ে মাঠে নামতে পারবে টাইগাররা। এরই মধ্যে মাশরাফি দলে যোগ দিয়ে চনমনে করে তুলেছেন সবাইকে।

সর্বশেষ দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকাকে ২-১-এ ওয়ানডে সিরিজে হারিয়েছিল বাংলাদেশ। এবারও দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ।

এদিকে দলের খেলোয়াড় থেকে টিম ম্যানেজমেন্টের সবাই বড় বাধা দেখছেন দক্ষিণ আফ্রিকার কন্ডিশন। সবাই আবহাওয়ার সঙ্গে নাকি মানিয়ে নিতে পারছেন না।

তবে আগের চেয়ে ঠাণ্ডা কিছুটা কমেছে। স্বাগতিকদের বিপক্ষে ভালো করার জন্য পর্যাপ্ত প্রস্তুতি নিয়েই মাঠে নামতে চায় বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here