দক্ষিণ আফ্রিকাকে কাঁদিয়ে সেমিতে ভারত

0
117

jVfcI8_i5koliস্পোর্টস ডেস্ক: হারলেই নিশ্চিত বিদায়। এমনই মরা-বাঁচার ম্যাচে মুখোমুখি ভারত ও দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার ১৯২ রানের ছোট লক্ষ্যে তাড়া করতে নেমে ভারত ৩৭.৫ ওভারে শেষে জয়ের লক্ষ্যে পোঁছে যায়। ৮ উইকেট হাতে রেখেই সহজ জয়ের দার প্রান্তে পৌঁছে গেল ইন্ডিয়া। সেই সাথে দক্ষিণ আফ্রিকাকে কাঁদিয়ে সেমিফাইনাল নিশ্চিত করল ভারত।

দলের হয়ে সর্বচ্চ রান করেন শিখর ধাওয়ান ৮৩ বলে ৭৮ রান ও বিরাট কোহলি ১০১ খেলে ৭৬ রান করেন।

এর আগে নির্ধারিত ৫০ ওভারও খেলতে পারেনি দক্ষিণ আফ্রিকা। ৪৪.৩ ওভার খেলেই অলআউট। সবকটি উইকেট হারিয়ে ১৯১ রান তুলেছে ডি ভিলিয়ার্সের দল। জয়ের জন্য বিরাট কোহলির ভারতের সামনে ১৯২ রানের লক্ষ্যমাত্রা দিয়েছে দক্ষিণ আফ্রিকা।

বুক চিতিয়ে লড়াইয়ের আভাস দিয়েছিলেন ডি কক। ফিফটিও পেয়েছিলেন। কিন্তু ইনিংসটা বেশি লম্বা করতে পারেননি। ৫৩ রান করতেই রবীন্দ্র জাদেজার বলে বোল্ড। অধিনায়ক ডি ভিলিয়ার্স প্রান্ত বদল করতে গিয়ে রান আউটে কাটা পড়েন। ১২ বলে ১৬ রান করেন তিনি।

দলের অন্যতম ভরসা ফাফ ডু প্লেসিসও টানতে পারলেন না। ৩৬ রান করতেই হার্দিক পান্ডিয়ার বলে বোল্ডআউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। ‘কিলার’ মিলার (১) রান আউটের শিকার। ডেপি ডুমিনি ২০ রানে অপরাজিত ছিলেন। বাকিরা ছুঁতে পারেননি দুই অঙ্কই।

ভারতের পক্ষে সমান দুটি করে উইকেট শিকার করেন ভুবনেশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহ। আর একটি করে উইকেট দখলে নিয়েছেন হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here