তুর্কি হামলায় কুর্দিপন্থী ব্রিটিশ নারী যোদ্ধা নিহত

0
29

আর্ন্তজাতিক ডেস্ক: সিরিয়ার আফরিনে ওয়াইপিজির পক্ষে যুদ্ধ করতে গিয়ে অ্যানা ক্যাম্বেল (২৬) নামের এক বৃটিশ নারী যোদ্ধা নিহত হয়েছে। কুর্দি নারী বাহিনী ওয়াইপিজিতে স্বেচ্ছায় যোগ দিয়েছিলেন বৃটিশ এ নারী যোদ্ধা। অ্যানার মা ডিক ক্যাম্বেল জানিয়েছেন, তার মেয়ে গত ১৫ মার্চ আফরিনে নিহত হয়েছেন। খবর বিবিসি।

ডিক ক্যাম্বেল জানিয়েছেন, তার মেয়ে ছিলেন খুবই আদর্শবাদী এবং দৃঢ়চেতা। গত জানুয়ারি থেকে তুর্কী বাহিনী আফরিনে কুর্দি গোষ্ঠীগুলোর বিরুদ্ধে অভিযান চালাচ্ছে। তার মেয়ে কুর্দিদের সমর্থনের যুদ্ধে অংশ নেয়।

এর আগে অ্যানা ক্যাম্বেল ২০১৭ সালের মে মাসে সিরিয়ায় গিয়ে ওয়াইপিজিতে যোগ দেন। শুধুমাত্র নারী যোদ্ধাদের নিয়ে গঠিত ওয়াইপিজি সে সময় আইএসের বিরুদ্ধে লড়াই করছিল। ব্রিটেনের পুলিশ এর আগে বারবার সিরিয়ায় যাওয়ার ঝুঁকি সম্পর্কে দেশের নাগরিকদের সতর্ক করেছে।

তারা নাগরিকদের সতর্ক করে জানিয়েছে, যে কেউ কোনো পক্ষের হয়ে লড়াই করার জন্য সিরিয়ায় গেলে তার বিচার করা হবে। অ্যানা ক্যাম্বেল ওয়াইপিজির সঙ্গে দেইর আল জোর শহরে আইএস’র বিরুদ্ধে লড়াইয়ে অংশ নিয়েছিলেন।

ডিক ক্যাম্বেল জানিয়েছেন, তার মেয়ের সহযোদ্ধারা অ্যানাকে আফরিনে যেতে বারণ করেছিলেন। তাকে বলা হয়েছিল সোনালি চুল আর নীল চোখের কারণে তাকে সহজেই বিদেশি যোদ্ধা হিসেবে চিহ্নিত করা যাবে। এজন্য অ্যানা তার চুলের রঙ বদলে কালো করে ফেলেছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here